AITC Goa: তিন মাসেই মোহভঙ্গ? তৃণমূল ছাড়লেন Lavoo

গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরোর সঙ্গে একইদিনে কলকাতায় তৃণমূল ভবনে এসে দলে যোগ দেন lavoo

Updated By: Dec 25, 2021, 04:48 PM IST
AITC Goa: তিন মাসেই মোহভঙ্গ? তৃণমূল ছাড়লেন Lavoo

নিজস্ব প্রতিবেদন: বড়দিনে বড় ধাক্কা তৃণমূলে। এবার টুইট করে দলত্যাগ করলেন গোয়ার তৃণমূল নেতা লাভো মামলেদার (Lavoo Mamledar) সহ আরও চারজন। বিস্ফোরক এই টুইটে তিনি গোয়ার ধর্মনিরপেক্ষতা নষ্ট করার অভিযোগ তুলেছেন তৃণমূলের বিরুদ্ধে। 

গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরোর (Luizinho Faleiro) সঙ্গে একইদিনে কলকাতায় তৃণমূল ভবনে এসে দলে যোগ দেন তিনি। শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায় কে লেখা তাঁর পদত্যাগের চিঠিতে তিনি জানিয়েছেন লাভো এবং তাঁর সহকর্মীরা তৃণমূলে যোগদান করেন গোয়ার উজ্জ্বল ভবিষ্যতের লক্ষে। কিন্তু গোয়া সম্পর্কে তৃণমূলের কোনও ধারণা নেই বলে চিঠিতে অভিযোগ করেছেন তিনি। 
 

তৃণমূল ছাড়াও তাঁর অভিযোগ ভোটকুশলি প্রশান্ত কিশোরের (Prashant Kishor) সংস্থা আই-প্যাকের বিরুদ্ধে। তিনি অভিযোগ করেছেন যে আই-প্যাক (I-PAC) গোয়ার মানুষের মন বুঝতে ব্যর্থ হয়েছে এবং তাদের রাজনৈতিক প্রচার আসলে গোয়ার মানুষকে বকা বানাচ্ছে। গোয়ায় তৃণমূলের বলা গৃহ লক্ষ্মী প্রকল্পের সঙ্গে বাংলার লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের তুলনা করে তাদের মধ্যে প্রদেয় টাকার পরিমাণের পার্থক্য তুলে ধরেন তিনি। তাঁর অভিযোগ এই প্রকল্পের মাধ্যমে আইপ্যাক আসলে নির্বাচনকে মাথায় রেখে তথ্য জোগাড় করার কাজ করছে। এর মূল কারণ তাদের কাছে গোয়ার বর্তমান পরিস্থিতি সম্পর্কে কোনও খবর নেই। 

resignation letter of Lavoo Mamledar

সবথেকে বড় অভিযোগটি তিনি করেছেন তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। ধর্মনিরপেক্ষ বিরোধী দল হিসেবে তৃণমূলের অবস্থানকে চ্যালেঞ্জ জানিয়ে পদত্যাগের চিঠিতে লাভো মামলেদার দাবি করেছেন যে গোয়ার মানুষকে ধর্মের ভিত্তিতে ভ্যাগ করার চেষ্টা করেছে তৃণমূল। তাঁর দাবি সুদিন ধাভালিকারের (Sudin Dhavalikar) সঙ্গে জোট করে এই কাজ করেছে তৃণমূল। তিনি আরও জানিয়েছেন মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট করে গোয়ায় বসবাসকারী হিন্দুদের ভোট তাদের দিকে এবং ক্যাথলিক ভোট তৃণমূলের দিকে ঘুরিয়ে দেওয়ার চেষ্টা আসলে সাম্প্রদায়িক কাজ। 

আরও পড়ুন: Christmas Weekend: ওমিক্রন আতঙ্ক গ্রাস করছে বিশ্বকে, ফের বন্ধ হতে চলেছে উড়ান পরিষেবা

তিনি জানিয়েছেন গোয়ার মানুষকে ভাগ করতে চাইছে এমন কোনও দলের সঙ্গে তারা থাকতে রাজি নন। এছাড়াও তৃণমূল এবং তাদের সহযোগী আইপ্যাক যাতে গোয়ার ধর্মনিরপেক্ষ ভাবনাকে নষ্ট করতে না পারে সেই বিষয়ে তারা সচেষ্ট থাকবেন। এই বিষয়ে গোয়া তৃণমূলের সঙ্গে যোগাযোগ করা হলে, কোনও মন্তব্য করতে চাননি তারা।     

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App            

.