বামেদের জাঠা কর্মসূচিতে দিল্লি চলোর ডাক

Last Updated: Friday, February 22, 2013 - 19:09

তৃতীয় বিকল্পের রাস্তা ছেড়ে জাতীয় রাজনীতিতে নিজেদের শক্তিকেই বিকল্প হিসেবে তুলে ধরতে চাইছে বামেরা। আর এই বার্তা দিতে ২৪ ফেব্রুয়ারি থেকে দেশজুড়ে জাঠা করবে বামেরা।     
সকলের জন্য দু টাকা কেজিতে চাল-গম, সকলের জন্য বাসস্থান, আদিবাসীদের জমির অধিকার সহ একাধিক ইস্যুতে দেশজুড়ে প্রচারে নেমেছে বামেরা। চব্বিশে ফেব্রুয়ারি থেকে দেশের চার প্রান্ত থেকে চারটি জাঠা বার করবে তারা। চব্বিশে ফেব্রুয়ারি প্রথম জাঠাটি বেরোবে কন্যাকুমারী থেকে। সেটি যাবে দিল্লি পর্যন্ত। এই জাঠার দায়িত্বে থাকবেন সিপিআইএম নেতা এসআর পিল্লাই।
 
দ্বিতীয় জাঠাটি বেরোবে কলকাতা থেকে। যাবে দিল্লি। নেতৃত্বে থাকবেন সিপিআইএম সাধারণ সম্পাদক প্রকাশ কারাত এবং বিমান বসু। তৃতীয় জাঠাটি বেরোবে অমৃতসর থেকে। সেটিও যাবে দিল্লি। নেতৃত্বে থাকবেন বৃন্দা কারাত। চতুর্থ জাঠা বেরোবে মুম্বই থেকে। সেটিও যাবে দিল্লি পর্যন্ত। নেতৃত্বে থাকবেন সীতারাম ইয়েচুরি।
 
দেশের বিভিন্ন জায়গায় থামবে এই জাঠাগুলি। বাম নেতারা বক্তব্য রাখবেন সেখানে। খাদ্য সুরক্ষা, বাসস্থান, জমি ইস্যুতে নিজেদের অবস্থান জানাবে বাম নেতৃত্ব। উনিশে মার্চ দিল্লির রামলীলা ময়দানে সমাবেশ করবে বামেরা।
  



First Published: Friday, February 22, 2013 - 19:09


comments powered by Disqus