পড়ুয়াদের ‘মন কি বাত’ শোনা উচিত সরকারের, NEET-JEE নিয়ে রাহুলের তোপ

শুধু NEET ও JEE নয়, স্কুল-কলেজ দ্রুত পরীক্ষা করানোয় ইতিবাচক মনোভাব দেখিয়েছে কেন্দ্র। তার জন্য মঞ্জুরি কমিশনকে প্রয়োজনী পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে

Updated By: Aug 23, 2020, 01:38 PM IST
পড়ুয়াদের ‘মন কি বাত’ শোনা উচিত সরকারের, NEET-JEE নিয়ে রাহুলের তোপ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: NEET এবং JEE-র জন্য ইতিমধ্যেই অ্যাডমিড কার্ড ইস্যু হয়ে গিয়েছে। অনেক ছাত্র-ছাত্রী তা ডাউনলোড করে ফেলেছে বলে সূত্রে খবর। সুপ্রিম কোর্টও গ্রিন সিগন্যাল দিয়েছে পরীক্ষা করানোর। কিন্তু করোনা পরিস্থিতিতে কীভাবে পরীক্ষা সম্ভব তা নিয়ে ছাত্রছাত্রীদের মধ্য তৈরি হয়েছে বিভ্রান্তি। এমতাবস্থায় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর কেন্দ্রকে উপদেশ, সরকারের উচিত পড়ুয়াদের ‘মন কি বাত’ শোনার। পড়ুয়াদের সঙ্গে আলাপ-আলোচনা করে বিকল্প পথ বের করার দাবি জানান তিনি।

তবে, NEET এবং JEE পরীক্ষা করানোয় অনড় কেন্দ্র। সুপ্রিম কোর্ট পড়ুয়াদের একটি আবেদন খারিজ করে জানিয়ে দেয়, করোনা পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে। তার জন্য ছাত্র-ছাত্রীদের ভবিষ্যত নষ্ট করা যাবে না। মানুষের জীবন থেমে থাকে না। তাদের পরীক্ষার জন্য কি আরও একবছর অপেক্ষা করতে হবে? প্রশ্ন তোলে খোদ সুপ্রিম কোর্ট। তবে, অভিভাবকদের আরও একটি আবেদন আগামিকাল সুপ্রিম কোর্টে শুনানি হওয়ার কথা।

আরও পড়ুন- ফের কাশ্মীর প্রসঙ্গ তুলতেই চিন-পাকিস্তানকে সজোরে চপেটাঘাত ভারতের

শুধু NEET ও JEE নয়, স্কুল-কলেজ দ্রুত পরীক্ষা করানোয় ইতিবাচক মনোভাব দেখিয়েছে কেন্দ্র। তার জন্য মঞ্জুরি কমিশনকে প্রয়োজনী পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। করোনা আবহে কীভাবে নিরাপদে লক্ষাধিক ছাত্রছাত্রীর পরীক্ষা করানো আদৌ সম্ভব কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে। কেন্দ্রকে বিকল্প পথ ভাবার আর্জি জানিয়েছেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। কংগ্রেসও সেই পথে হেঁটে কেন্দ্রের কড়া অবস্থানের বিরুদ্ধে সুর আরও জোরালো করলো বলে মনে করছে ওয়াকিবহাল মহল। 

.