ফের কাশ্মীর প্রসঙ্গ তুলতেই চিন-পাকিস্তানকে সজোরে চপেটাঘাত ভারতের

পাক অধিকৃত কাশ্মীরের উপর দিয়ে চিন-পাকিস্তান ইকোনমিক করিডর তৈরি হচ্ছে, যা নিয়ে আন্তর্জাতিক মঞ্চে একাধিকবার প্রতিবাদ জানিয়েছে ভারত

Updated By: Aug 23, 2020, 10:49 AM IST
ফের কাশ্মীর প্রসঙ্গ তুলতেই চিন-পাকিস্তানকে সজোরে চপেটাঘাত ভারতের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: আরও একবার স্পষ্ট করে দিল ভারত, প্রতিবেশীদের মুখে কাশ্মীর প্রসঙ্গে কোনও মন্তব্য বরদাস্ত করা হবে না। শনিবার, বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব জানান, কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য এবং অখণ্ড অংশ। কাশ্মীর অভ্যন্তরীণ বিষয় নিয়ে নাক গলানো পছন্দ করবে না ভারত।

এই সতর্কবার্তা অনুরাগ শ্রীবাস্তব ছুড়ে দিয়েছেন চিন ও পাকিস্তানের দুই বিদেশমন্ত্রীর উদ্দেশে। উল্লেখ্য, গত শুক্রবার চিন ও পাকিস্তানের দ্বিতীয় বার্ষিক বৈঠকে কাশ্মীর প্রসঙ্গ উত্থাপিত হয়। জানা গিয়েছে, চিন-পাকিস্তান ইকোনমিক করিডর (সিপেক) নিয়ে এক প্রস্থ আলোচনা হয় চিন ও পাকিস্তানের বিদেশমন্ত্রী যথাক্রমে ওয়াং ই এবং শাহ মাহমুদ কুরেশির মধ্যে। তাঁদের বৈঠকের যৌথ বিবৃতিতে কাশ্মীর প্রসঙ্গ উঠে আসে। তারপরই ভারত হুঁশিয়ার সপাটে তার জবাব দেয়।   

আরও পড়ুন- থাকছে মিসাইল প্রতিরোধ ব্যবস্থা, আগামী সপ্তাহেই ভারতে আসছে মোদীর জন্য বিশেষ বিমান  

উল্লেখ্য, পাক অধিকৃত কাশ্মীরের উপর দিয়ে চিন-পাকিস্তান ইকোনমিক করিডর তৈরি হচ্ছে, যা নিয়ে আন্তর্জাতিক মঞ্চে একাধিকবার প্রতিবাদ জানিয়েছে ভারত। এ দিন অনুরাগ শ্রীবাস্তব স্পষ্ট জানিয়ে দেন, এই করিডর তৈরি হচ্ছে ভারতের ভূখণ্ডের উপর দিয়ে, যেটি জবরদখল করে বসে রয়েছে পাকিস্তান।

.