‘‘সুপ্রিম কোর্টে ক্ষমা চেয়েছি মোদীজির কাছে নয়, ‘চৌকিদার চোর’-ই কংগ্রেসের স্লোগান’

উনি বলেছেন ইউপিএ আমলে ভিডিও গেমে সার্জিক্যাল স্ট্রাইক হয়েছে। তখন কি উনি সেনা ও সরকারের অপমান করেননি!

Updated By: May 4, 2019, 11:15 AM IST
‘‘সুপ্রিম কোর্টে ক্ষমা চেয়েছি মোদীজির কাছে নয়, ‘চৌকিদার চোর’-ই কংগ্রেসের স্লোগান’

নিজস্ব প্রতিবেদন: ‘চৌকিদার চোর হ্যায়’ মন্তব্য থেকে এক পা-ও পিছু হঠছে না কংগ্রেস। শনিবার সংবাদিক সম্মেলন করে ফের বললেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

সুপ্রিম কোর্টে ধাক্কা খেয়ে মোটেই নরম হতে রাজি নন কংগ্রেস সভাপতি। তিনি বলেন, সুপ্রিম কোর্টের ওপরে নিজের এক মন্তব্য চাপিয়ে দিয়েছিলাম। তার জন্য আমি ক্ষমা চেয়েছি। কিন্তু মোদীজি বা বিজেপির কাছে কোনও ক্ষমা প্রার্থনা করিনি। চৌকিদার চোর হ্যায়-ই আমাদের স্লোগান থাকবে।

আরও পড়ুন-ফণির জেরে শনিবারও শিয়ালদা - বনগাঁ শাখায় জারি দুর্ভোগ, বাতিল একাধিক ট্রেন

উল্লেখ্য, সম্প্রতি রাফাল দুর্নীতির এক মামলা নিয়ে রাহুল মন্তব্য করেন, ‘এখন সুপ্রিম কোর্টও বলছে চৌকিদার চোর। একথা আমি গত কয়েক মাস ধরে বলে আসছিলাম।’

রাহুলের ওই মন্তব্যের পর আদালত অবমাননার অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টে মামলা করেন বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি। তাঁর ওই মামলার পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের কাছে দুঃখ প্রকাশ করেন রাহুল। কিন্তু তাতে সন্তুষ্ট নয় শীর্ষ আদালত। গত বুধবার রাহুলকে এ ব্যাপারে স্পষ্ট করে মন্তব্য করতে বলা হয়ে। রাহুলের আইনজীবী বাধ্য হয়েই আদালতে জানান ৬ মে আদালতে এনিয়ে লিখিতভাবে ক্ষমা চাইবেন কংগ্রেস সভাপতি।

আরও পড়ুন-বিপদ কেটেছে, ফণি বাংলাদেশের দিকে সরতেই জানাল হাওয়া অফিস

প্রধানমন্ত্রীকে নিশানা করে রাহুল সাংবাদিক সম্মেলনে বলেন, সেনা কারও ব্যক্তিগত সম্পত্তি নয়। উনি বলেছেন ইউপিএ আমলে ভিডিও গেমে সার্জিক্যাল স্ট্রাইক হয়েছে। তখন কি উনি সেনা ও সরকারের অপমান করেননি!   দেশের এই মুহূর্তে প্রয়োজন কর্ম সংস্থান। তাতে নজর না দিয়ে প্রধানমন্ত্রী এখন সেনা নিয়ে মেতেছেন। দেশের মানুষ এখন প্রশ্ন করছে চাকরির কী হল! লক্ষ্য করে দেখবেন উনি এখন অন্য সব কথা বলছেন, চাকরি বা কৃষকদের কথা বলছেন না।

.