বাংলাদেশ গঠনে ইন্দিরাকে কৃতিত্ব দেওয়া হলে বালাকোট বিমানহানার জন্য মোদীকে নয় কেন: রাজনাথ

পাকিস্তানের বালাকোটে বায়ুসেনার বিমানহানা নিয়ে বিরোধীদের নিশানা করেন স্বরাষ্ট্র মন্ত্রী

Updated By: Mar 30, 2019, 04:52 PM IST
বাংলাদেশ গঠনে ইন্দিরাকে কৃতিত্ব দেওয়া হলে বালাকোট বিমানহানার জন্য মোদীকে নয় কেন: রাজনাথ

নিজস্ব প্রতিবেদন: গান্ধীনগরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পক্ষে জোরদার সওয়াল করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং। শনিবার অমিত শাহর মনোনয়নপত্র দাখিল উপলক্ষ্যে এক বিরাট রোড শোর আয়োজন করে বিজেপি। সেখানেই এক সভায় মোদীর বিরুদ্ধে বিরোধীদের আনা একাধিক অভিযোগ উড়িয়ে দেন রাজনাথ।

পাকিস্তানের বালাকোটে বায়ুসেনার বিমানহানা নিয়ে বিরোধীদের নিশানা করেন স্বরাষ্ট্র মন্ত্রী। তিনি বলেন, পাকিস্তান ভেঙে বাংলাদেশ গড়ার জন্য ইন্দিরা গান্ধী যদি কৃতিত্ব পেতে পারেন তাহলে বালাকোটে বিমানহানার জন্য মোদী কৃতিত্ব পাবেন না কেন?

আরও পড়ুন-মাঠ বদলে শিলিগুড়িতে জট কাটল মোদীর সভার

রাজনাথ বলেন, পাকিস্তানকে ভেঙে দুটুকরো করে দেওয়া আমাদের জওয়ানদের কৃতিত্ব। লড়াইয়ের পর আমাদের নেতা অটল বিহারী বাজপেয়ী সংসদে দাঁড়িয়ে ইন্দিরা গান্ধীর প্রশংসা করেছিলেন। গোটা দেশ তখন ইন্দিরাজির প্রশংসা করেছিল।

পুলওয়ামা হামলার প্রসঙ্গ টেনে রাজনাথ বলেন, ৪০-৪২ জন জওয়ান এক আত্মঘাতী হামলায় প্রাণ হারালেন। সে সময় মোদিজি আমাদের সেনাদের পাল্টা ব্যবস্থা নেওয়ার স্বাধীনতা দিয়েছিলেন। ১৯৭১ সালে পাকিস্তানকে ভাগ করার জন্য ইন্দিরা গান্ধীকে যদি প্রধান কৃতিত্ব দেওয়া হয় তাহলে বালাকোটের জন্য মোদীকে কেন সেই কৃতিত্ব দেওয়া হচ্ছে না?

আরও পড়ুন-ঘূর্ণবর্ত-নিম্নচাপের জেরে দুদিন ধরে চলতে পারে প্রবল ঝড়বৃষ্টি

দেশের আর্থিক উন্নতির পেছনে প্রধানমন্ত্রীকে কৃতিত্ব দেন রাজনাথ। ভারত বিশ্বের অর্থনীতিতে দ্রুত ওপরের দিকে উঠে আসছে বলে দাবি করেন তিনি। পাশাপাশি তিনি বলেন, বিরোধীরা চৌকিদার চোর হ্যায় বলে যা শোরগোল তুলছে তার কোনও ভিত্তি নেই। চৌকিদার চোর নেহি হ্যায়, পিওর হ্যায়। ইন্ডিয়া কা কিওর হ্যায়।

.