‘ভ্রষ্টাচারী নম্বর ওয়ান’ হিসেবেই তোমার বাবার জীবন শেষ হয়েছে, রাহুলকে নজিরবিহীন আক্রমণ নমোর

প্রধানমন্ত্রী বলেন, আমার ইমেজে কালি লেপে দেশে একটা দুর্বল সরকার গড়তে চায় বিরোধীরা

Updated By: May 5, 2019, 12:15 PM IST
‘ভ্রষ্টাচারী নম্বর ওয়ান’ হিসেবেই তোমার বাবার জীবন শেষ হয়েছে, রাহুলকে নজিরবিহীন আক্রমণ নমোর

নিজস্ব প্রতিবেদন: নির্বাচনী প্রচারে রাহুলের ‘চৌকিদার চোর হ্যায়’ স্লোগানের জবাব দিলেন নরেন্দ্র মোদী। কংগ্রেস সভাপতিকে নিশানা করতে টেনে আনলেন প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকেও।

আরও পড়ুন-পণের দাবিতে ছেলের সামনেই গায়ে আগুন মায়ের!   

শনিবার উত্তরপ্রদেশে তাঁর বিরুদ্ধে ওঠা রাফাল দুর্নীতির অভিযোগের জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘এইসব বলা হচ্ছে আমার ইমেজে কালি দিতে।’ রাহুল গান্ধীকে উদ্দেশ্য করে মোদী বলেন, ‘আপনার বাবাকে তাঁর সাঙ্গপাঙ্গরা খুবই স্বচ্ছ ইমেজের মানুষ বলতেন। কিন্তু ভ্রষ্টাচারী নম্বর ওয়ান হিসেবেই তাঁর মৃত্যু হয়েছিল।’

উল্লেখ্য, বোফর্স দুর্নীতির অভিযোগই রাজীব গান্ধী ও কংগ্রেসের শেষ করে দেয় ১৯৮০ সালে। বোফর্স তোপ কেনার ক্ষেত্রে বিপুল টাকা ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে। সেই অভিযোগ এখনও প্রমান হয়নি। কিন্তু ক্ষমতা থেকে সরে যেতে হয় রাজীব গান্ধীকে। সেই দুর্নাম মাথায় নিয়েই ১৯৯১ সালে নিহত হন রাজীব।

আরও পড়ুন-নির্বাচনী প্রচারে চমক, অখিলেশের ছায়াসঙ্গী কে এই ‘বাবা’

প্রধানমন্ত্রী এদিন আরও বলেন, আমার ইমেজে কালি লেপে দেশে একটা দুর্বল সরকার গড়তে চায় বিরোধীরা। নামদার শুনে রাখুন আমি রুপোর চামচ মুখে দিয়ে জন্মইনি, কোনও বিখ্যাত পরিবারের মানুষও নই। মানুষ সেটা বোঝে। আমার ওপরে ভরসা করে।

.