সন্ত্রাসবাদ ইস্যু না হলে এসপিজি নিরাপত্তা নেন কেন? রাহুলকে প্রশ্ন সুষমার

বৃহস্পতিবার ওয়াইনাডে মনোনয়নপত্র পেশ করেন রাহুল গান্ধী।  

Updated By: Apr 5, 2019, 07:51 PM IST
সন্ত্রাসবাদ ইস্যু না হলে এসপিজি নিরাপত্তা নেন কেন? রাহুলকে প্রশ্ন সুষমার

নিজস্ব প্রতিবেদন: সন্ত্রাসবাদ নির্বাচনী ইস্যু না হলে এসপিজি নিরাপত্তা নেন কেন? তেলেঙ্গানায় ভোটপ্রচারে গিয়ে এহেন প্রশ্ন তুললেন সুষমা স্বরাজ।

সুষমা স্বরাজের কথায়,''যে পরিবারের ২-২ লোক সন্ত্রাসবাদের শিকার হয়েছেন, সেই পরিবারের ছেলে (রাহুল গান্ধী) বলছেন, সন্ত্রাসবাদ কোনও বিষয় নয়''। সন্ত্রাসবাদ ইস্যপ না হলে এসপিজি নিরাপত্তা চান কেন? প্রশ্ন বিদেশমন্ত্রীর।     

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ দেশের শীর্ষসারির নেতারা এসপিজি নিরাপত্তা পেয়ে থাকেন। তাঁদের নিরাপত্তা সুনিশ্চিত করেন এসপিজির কমান্ডাররা। রাহুল গান্ধীও এই শ্রেণির নিরাপত্তা পান।      

রাজনৈতিক মহলের মতে, পুলওয়ামা, তারপর বালাকোটে ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইকের পর জাতীয়তাবাদের হাওয়ায় ভোট বৈতরণী পার হতে চাইছে বিজেপি। আর সেই জাতীয়তাবাদের হাতিয়ারের মোকাবিলায় পাল্টা দারিদ্রের উপরে সার্জিক্যাল স্ট্রাইকের কথা বলে বেড়াচ্ছেন রাহুল গান্ধী। তাঁর ব্যাখ্যা, দেশের মূল সমস্যা দারিদ্র। আর সেই দারিদ্রের উপরে শেষ আঘাত হানতে কংগ্রেস। দেশের গরিবদের প্রতিবছর ৭২ হাজার টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন রাহুল গান্ধী। 

লোকসভা ভোটে এবারই প্রথম দুটি কেন্দ্র থেকে ভোটে লড়াই করছেন রাহুল গান্ধী। উত্তরে অমেঠিতে গতবার ভোটে জিতেছিলেন তিনি। এবার কেরলের ওয়াইনাডে প্রার্থী হয়েছেন সনিয়া-তনয়। বৃহস্পতিবার ওয়াইনাডে মনোনয়নপত্র পেশ করেন কংগ্রেস সভাপতি। তার আগে রোড শো করেন রাহুল। 

আরও পড়ুন- কোচবিহারেই সভা নরেন্দ্র মোদীর, সভাস্থল খালি করা শুরু করল তৃণমূল

.