Lufthansa flight cancellation: বাতিল ২ বিমান, দিল্লি বিমানবন্দরে আটকে ৭০০ যাত্রী

পাইলট স্ট্রাইক জার্মান এয়ারলাইন লুফথহানসাকে তার দুটি প্রধান কেন্দ্র ফ্রাঙ্কফুর্ট এবং মিউনিখ থেকে শুক্রবারের প্রায় সব যাত্রী এবং মালবাহী ফ্লাইট বাতিল করতে বাধ্য করেছে। বেতন বৃদ্ধির জন্য তাদের অনুরোধ প্রত্যাখ্যান করার পরে, লুফথহানসা পাইলটদের ইউনিয়ন বৃহস্পতিবার ঘোষণা করে যে তারা ওয়াকআউট শুরু করবে।

Updated By: Sep 2, 2022, 04:33 PM IST
Lufthansa flight cancellation: বাতিল ২ বিমান, দিল্লি বিমানবন্দরে আটকে ৭০০ যাত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাইলটদের ধর্মঘটের কারণে জার্মান বিমান সংস্থা লুফথহানসা তার দুটি ফ্লাইট বাতিল করে। এরপরেই শুক্রবার দিল্লি বিমানবন্দরের আইজিআই টার্মিনাল তিনে প্রায় ৭০০ যাত্রী আটকে পড়েন। আটকে পড়া যাত্রীদের বন্ধুবান্ধব এবং পরিবার সহ ১০০ জনেরও বেশি ব্যক্তি বিমানবন্দরের বাইরে জড়ো হন। তাঁরা তাদের থাকার খরচ ফেরানোর অথবা অন্যান্য ব্যবস্থার দাবি করেন। একজন সিনিয়র পুলিস অফিসারের মতে, শুক্রবার সকাল ১২.১৫টায় আইজিআই বিমানবন্দরের টার্মিনাল তিনের প্রস্থান গেট নম্বর এক এর সামনে প্রধান সড়কে একটি ভিড় জমায়েত হওয়ার খবর পাওয়া যায়। এই ভিড়, বাইরে ট্রাফিক জ্যাম সৃষ্টি করে। টার্মিনাল বিল্ডিংয়ের ভিতরে উপস্থিত তাদের আত্মীয়দের জন্য অর্থ ফেরত অথবা বিকল্প ব্যবস্থার দাবি করে তাঁরা। ডেপুটি কমিশনার অফ পুলিস (বিমানবন্দর) তনু শর্মা এই খবর জানান।

কোনও পূর্ব পরিকল্পনা ছাড়াই ফ্লাইটগুলি বাতিল করা হয়েছে বলে জানা যায়। এই খবর জানার পরেই তারা উত্তেজিত হয়ে পড়েন। পরে সিআইএসএফ এবং বিমানবন্দরের কর্মীরা তাদেরকে শান্ত করে। লুফথহানসার দুটি ফ্লাইট, যার মধ্যে একটি ৩০০ যাত্রী নিয়ে ফ্রাঙ্কফুর্টের উদ্দেশ্যে ২.৫০ টায় এবং অন্যটি ৪০০ যাত্রী নিয়ে মিউনিখের উদ্দেশ্যে সকাল ১.১০ মিনিটে রওনা হওয়ার কথা ছিল। এই দুটি উড়ান বাতিল করা হয় বলে ডিসিপি বলেছেন।

বেতন পুনর্মূল্যায়নের দাবিতে সমস্ত লুফথহানসা পাইলটরা একদিনের ধর্মঘট সামিল হয়। এই কারণে লুফথহানসা সদর দফতর এই দুটি ফ্লাইট বাতিল করেছে বলে পুলিস জানিয়েছে। এয়ারলাইন বিকল্প ব্যবস্থা করার জন্য পদক্ষেপ নিচ্ছে বলেও পুলিস জানিয়েছে।

আরও পড়ুন: INS Vikrant: শিবাজীর রাজমুদ্রা পতাকায়, বিক্রান্তে 'গোলামির' শেষ দেখছেন মোদী

পরিকল্পিত পাইলট স্ট্রাইক জার্মান এয়ারলাইন লুফথহানসাকে তার দুটি প্রধান কেন্দ্র ফ্রাঙ্কফুর্ট এবং মিউনিখ থেকে শুক্রবারের প্রায় সব যাত্রী এবং মালবাহী ফ্লাইট বাতিল করতে বাধ্য করেছে। বেতন বৃদ্ধির জন্য তাদের অনুরোধ প্রত্যাখ্যান করার পরে, লুফথহানসা পাইলটদের ইউনিয়ন বৃহস্পতিবার ঘোষণা করে যে তারা ওয়াকআউট শুরু করবে।

গ্রীষ্মের ছুটির শেষে ফিরে আসা অনেক মানুষ লুফথহানসার ৮০০টি ফ্লাইট বাতিল করার ঘোষণার ফলে প্রভাবিত হবে। যদিও এই সংস্থার কম খরচের ক্যারিয়ার Eurowings এতে প্রভাবিত হবে না বলে দাবি করা হয়েছে। বৃহস্পতিবার ভেরিনিগুং ককপিট ইউনিয়ন তাদের প্রাথমিক প্রস্তাবে কাজ করতে ব্যর্থ হওয়ার জন্য লুফথহানসাকে অভিযুক্ত করেছে। এরপরেই পাইলটরা বেরিয়ে যেতে বাধ্য হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.