Ramayana: রামায়ণ থেকে প্রেরণা! নিজের চামড়া দিয়ে মাকে জুতো বানিয়ে পরালেন ছেলে

 নিজের ঊরুর চামড়া কেটে মায়ের জন্য জুতো তৈরি করলেন এক যুবক। এমনকী সেই জুতো নিজেই মাকে পরিয়ে দিলেন তিনি। রামায়ণ থেকেই এর অনুপ্রেরণা পেয়েছেন বলে জানালেন, মধ্যপ্রদেশের বাসিন্দা রৌনক গুর্জর। তিনি রামের ভক্ত। 

Updated By: Mar 21, 2024, 08:07 PM IST
Ramayana: রামায়ণ থেকে প্রেরণা! নিজের চামড়া দিয়ে মাকে জুতো বানিয়ে পরালেন ছেলে
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রামায়ণের প্রভাব। তাই বলে এ যুগেও এমন মানুষ থাকতে পারে তা অবাক করেছে অনেককে। নিজের ঊরুর চামড়া কেটে মায়ের জন্য জুতো তৈরি করলেন এক যুবক। এমনকী সেই জুতো নিজেই মাকে পরিয়ে দিলেন তিনি। রামায়ণ থেকেই এর অনুপ্রেরণা পেয়েছেন বলে জানালেন, মধ্যপ্রদেশের বাসিন্দা রৌনক গুর্জর। তিনি রামের ভক্ত। প্রতিদিন একবার করে পাঠ করেন রামায়ণও। 

আরও পড়ুন, Arvind Kejriwal | ED: রক্ষাকবচ দিতে অস্বীকার আদালতের! মুখ্যমন্ত্রীর বাড়িতে ইডি-র দল

রৌনক গুর্জর আগে অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত ছিলেন। এমনকী পুলিস একবার পায়ে গুলি করেছিল। সেই পায়ের ঊরুর অংশের চামড়া ব্যবহার করে জুতো তৈরি করেন এবং তার মাকে উপহার দেয় ছেলে। রৌনকের বক্তব্য, রামের ভক্তির কাহিনী দ্বারা অনুপ্রাণিত হয়েই মায়ের প্রতি এটা তাঁর শ্রদ্ধা নিবেদন। রৌনকের মতে, প্রভু রাম নিজে বলেছিলেন যে নিজের চামড়া থেকে জুতো তৈরি করাও মায়ের জন্য যথেষ্ট নয়। সুতরাং, সেখান থেকেই এই ধারনা আমার মনে আসে এবং আমি আমার চামড়া থেকে জুতো তৈরি করে মাকে উপহার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম।

তিনি তার পরিবারের কাউকে না জানিয়ে একটি হাসপাতালে অস্ত্রোপচার করে তার চামড়া কাটেন। পরে সেই চামড়া এক মুচির কাছে নিয়ে গিয়ে জুতো তৈরি করেন। পুরো ঘটনাটিই ঘটে সবার অলক্ষে। ১৪ থেকে ২১ মার্চ তার বাড়ির কাছে ভগবত কথা চলছিল। সেই সময়ই তার মায়ের হাতে চপ্পল তুলে দেন তিনি। রৌনকের এহেন মাতৃভক্তি দেখে উপস্থিত সকলে আবেগঘন হয়ে পড়েন।

যার মধ্যে গুরু জিতেন্দ্র মহারাজ এবং তার মা চোখের জল ধরে রাখতে পারেননি। ছেলেকে জড়িয়ে ধরে কাঁদতে শুরু করেন তিনি। মায়ের কথায়, 'কাওকে জানতে দেয়নি ও কী করেছে। এমন সন্তান ঈশ্বরতুল্য।' 

 

আরও পড়ুন, Midday Meal: স্কুলের খাবারে টিকটিকি! তড়িঘড়ি হাসপাতালে ৩০ পড়ুয়া, তারপর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.