Arvind Kejriwal | ED: রক্ষাকবচ দিতে অস্বীকার আদালতের! মুখ্যমন্ত্রীর বাড়িতে ইডি-র দল

কেজরিওয়াল আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক। তিনি আবগারি নীতি কেলেঙ্কারির বিষয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের জারি করা নয়টি সমন এড়িয়ে গিয়েছেন। সোমবার, তিনি দিল্লি জল বোর্ডের অনিয়মের অভিযোগের সঙ্গে যুক্ত একটি অর্থ-পাচারের মামলায় এজেন্সির জারি করা সমনও এড়িয়ে গিয়েছেন।

Updated By: Mar 21, 2024, 07:45 PM IST
Arvind Kejriwal | ED: রক্ষাকবচ দিতে অস্বীকার আদালতের! মুখ্যমন্ত্রীর বাড়িতে ইডি-র দল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে পৌঁছাল ইডির টিম। দিল্লি হাইকোর্ট আবগারি নীতির মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতারির হাত থেকে সুরক্ষা দিতে অস্বীকার করার কয়েক ঘন্টা পরে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের একটি দল মুখ্যমন্ত্রীর বাসভবনে পৌঁছেছে।

সূত্র মারফত জানা গিয়েছে যে দলটিতে ১২ জন কর্মকর্তা রয়েছে এবং তাঁরা সার্চ ওয়ারেন্ট নিয়ে মুখ্যমন্ত্রীর বাসভবনে পৌঁছেছে।

কেজরিওয়াল আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক। তিনি আবগারি নীতি কেলেঙ্কারির বিষয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের জারি করা নয়টি সমন এড়িয়ে গিয়েছেন।

সোমবার, তিনি দিল্লি জল বোর্ডের অনিয়মের অভিযোগের সঙ্গে যুক্ত একটি অর্থ-পাচারের মামলায় এজেন্সির জারি করা সমনও এড়িয়ে গিয়েছেন।

আবগারি নীতির মামলায় বিআরএস নেতা কে কবিতাকে গ্রেফতার করার এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে ইডি-র দল দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবনে পৌঁছেছে।

আরও পড়ুন: Midday Meal: স্কুলের খাবারে টিকটিকি! তড়িঘড়ি হাসপাতালে ৩০ পড়ুয়া, তারপর...

কে কবিতার গ্রেফতারের পরেই প্রথমবার কেজরিওয়ালকে মামলায় ষড়যন্ত্রকারী হিসাবে নাম প্রকাশ করা হয়।

গত বছরের অক্টোবরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের প্রথম সমন জারি করে এবং ২ নভেম্বর তাঁকে হাজির হতে বলা হয়। দিল্লির মুখ্যমন্ত্রীকে এজেন্সি গ্রেফতার করবে বলে তীব্র জল্পনা চলছে। আপের বেশ কয়েকজন নেতাও একই ধরনের বিবৃতি দিয়েছেন।

দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়াকে গত বছরের ফেব্রুয়ারিতে এই মামলায় গ্রেফতার করা হয়েছিল, এবং আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিংকে অক্টোবরে হেফাজতে নেওয়া হয়েছিল।

বৃহস্পতিবার আদালতে রক্ষাকবচ পেলেন না অরবিন্দ কেজরিওয়াল। দিল্লি হাইকোর্টে গিয়েও রক্ষাকবচ পেলেন না দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

ইডিকে আদালতের প্রশ্ন, আপনারা বারবার সমন করছেন। গ্রেফতার করতে আপত্তি কোথায়? আদালতের প্রশ্নের জবাবে অতিরিক্ত সালিসিটার জেনারেল এসভি রাজু জানিয়েছেন, ইডি আইন অনুযায়ী পদক্ষেপ করছে। গ্রেফতার করা মুখ্য উদ্দেশ্য নয়।

আরও পড়ুন: Kota Kidnapping: বাড়িতে এল মুক্তিপণের দাবি! বিদেশ যাওয়ার টাকা তুলতে নিজেকে অপহরণের ছক তরুণীর

কেজরিওয়ালের আইনজীবী অভিষেক মনু সিংভি বলেন সামনেই নির্বাচন। কেজরিওয়াল একটি রাজনৈতিক দলের শীর্ষ পদে রয়েছেন। নির্বাচনের সময় তাকে গ্রেফতার করা হতে পারে।

ইডির বারবার সমন, গ্রেফতারি এড়াতে রক্ষাকবচ চেয়েছিলেন কেজরিওয়াল। গতকাল মামলা করেছিলেন কেজরিওয়াল। আজ দীর্ঘ শুনানির পর আদালত জানায়, নতুন এই আবেদনটি শোনা হবে পুরনো আবেদনের সঙ্গেই।

এর মধ্যে কেজরিওয়ালের আবেদন প্রসঙ্গে ইডির বক্তব্য জানতে চাইল দিল্লি হাইকোর্ট। পরবর্তী শুনানি হবে ২২ এপ্রিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.