‘কাশ্মীরের স্বাধীনতা সংগ্রামী’ বলে দাবি, জঙ্গি বুরহানের ছবি ছেপে ম্যাগাজিন বিক্রি পঞ্জাবে

কাশ্মীরে ‘সন্ত্রাসের মুখ’ বুরহান ওয়ানির ছবি দিয়ে বিক্রি হচ্ছে ম্যাগাজিন। ‘কাশ্মীরের স্বাধীনতা সংগ্রামী’ বলে প্রচার করে মেলার মাঠে প্রকাশ্যে বিক্রি করা হচ্ছে সেই ম্যাগাজিন। সেই খবর চাউর হতেই শোরগোল শুরু হয়েছে পঞ্জাবে।

Updated By: Dec 26, 2017, 06:22 PM IST
‘কাশ্মীরের স্বাধীনতা সংগ্রামী’ বলে দাবি, জঙ্গি বুরহানের ছবি ছেপে ম্যাগাজিন বিক্রি পঞ্জাবে

নিজস্ব প্রতিবেদন : কাশ্মীরে ‘সন্ত্রাসের মুখ’ বুরহান ওয়ানির ছবি দিয়ে বিক্রি হচ্ছে ম্যাগাজিন। ‘কাশ্মীরের স্বাধীনতা সংগ্রামী’ বলে প্রচার করে মেলার মাঠে প্রকাশ্যে বিক্রি করা হচ্ছে সেই ম্যাগাজিন। সেই খবর চাউর হতেই শোরগোল শুরু হয়েছে পঞ্জাবে।

আরও পড়ুন : এই ভারতীয় বংশোদ্ভূত কন্যাই আমেরিকার জনপ্রিয় পর্ন স্টার, জানেন!
রিপোর্টে প্রকাশ, পঞ্জাবের ফতেগড় সহিবে সম্প্রতি মেলা শুরু হয়েছে। ২৭ ডিসেম্বর পর্যন্ত চলবে ওই মেলা। ইতিমধ্যেই কমপক্ষে ১০ লক্ষ মানুষ ওই মেলায় হাজির হয়েছেন। আর ওই জনবহুল এলাকাতেই হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির মুখ ছেপে ম্যাগাজিন বিক্রি হচ্ছে বলে খবর। ওই ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল শুরু হয়েছে। পুলিস প্রশাসনের নাকের ডগায় কীভাবে একজন জঙ্গির ছবি দিয়ে ম্যাগাজিন বিক্রি হয়, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমৃন্দর সিং জানিয়েছেন, দেশ বিরোধী কাজের সঙ্গে কেউ যুক্ত থাকলে, তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।
২০১৬ সালে জুনে সেনা বাহিনীর এনকাউন্টারে নিহত হয় হিজবুল জঙ্গি বুরহান ওয়ানি। বুরহানের মৃত্যুর পরই উত্তাল হয়ে ওঠে কাশ্মীরের বেশ কিছু অংশ। দক্ষিণ কাশ্মীরে জারি হয় কারফিউ। শুধু তাই নয়, বুরহান ওয়ানিকে ‘স্বাধীনতা সংগ্রামী’ বলে দাবি করে পাকিস্তানে শুরু হয় প্রচার। পাশাপাশি বুরহান ওয়ানির মৃত্যুতে সেখানে ‘কালা দিবস’ও পালন করেন পাকিস্তানের তত্কালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফও।

 

.