Eknath Shinde: জলে ডুবে ২ ছেলের মৃত্যু, রাজনীতিই ছাড়তে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে

শিন্ডের দীর্ঘদিনের সহযোগী বিলাস জোশী জানিয়েছেন, বন্যা হোক বা অতিমারি, সর্বদা মানুষের পাশেই থাকেন শিন্ডে। তিনি বন্ধুর বন্ধু, শত্রুর...।  

Updated By: Jul 1, 2022, 06:15 PM IST
Eknath Shinde: জলে ডুবে ২ ছেলের মৃত্যু, রাজনীতিই ছাড়তে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনাথ শিন্ডে (Eknath Shinde)! একজন অটো রিক্সা চালক থেকে তাঁর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর চেয়ারে বসার গল্প তো অনেকেরই জানা। কিন্তু যা অজানা তা হল, এই একনাথ শিন্ডেই (Eknath Shinde) একদিন রাজনীতি ছেড়ে দিয়েছিলেন। চরম মানসিক অবসাদে রাজনীতির ময়দান থেকে অবসর নেন তিনি। কারণটা জানলে, চমকে যাবেন।

জানা গিয়েছে, ২০০০ সালে এক ভয়ঙ্কর দুর্ঘটনার মুখোমুখি হয়েছিল একনাথ শিন্ডের (Eknath Shinde) পরিবার। জলে ডুবে তাঁর দুই সন্তানের মৃত্যু হয়েছিল। সেই দুর্ঘটনার একটাই ভেঙে পড়েছিলেন তিনি, যে রাজনীতি ছেড়ে দেওয়ার কথা ভেবেছিলেন। মর্মাহত শিন্ডেকে তখন সামাল দেন তাঁর 'রাজনৈতিক গুরু' আনন্দ দিঘে। তিনিই ফের রাজনীতির প্রতি একনাথের মন ফেরান, এর পরের ঘটনা ইতিহাস...    

একনাথ শিন্ডের (Eknath Shinde) সবচেয়ে বড় সমালোচকও একথা স্বীকার করেন যে, তিনি ভোর থেকে কাজ শুরু করেন এবং মধ্য রাত পর্যন্ত দলীয় কর্মীদের সঙ্গে থাকেন। প্রাকৃতিক দুর্যোগের সময় সামনে থেকে তিনি উদ্ধার কার্যে নেতৃত্ব দেন। উদাহরণ, ২০২০-র কোলহাপুরের বন্যা। শিন্ডের দীর্ঘদিনের সহযোগী বিলাস জোশী জানিয়েছেন, বন্যা হোক বা অতিমারি, সর্বদা মানুষের পাশেই থাকেন শিন্ডে। তিনি বন্ধুর বন্ধু, শত্রুর...।  

১৯৬৪ সালের ৯ ফেব্রুয়ারি মহারাষ্ট্রে একনাথ শিন্ডের (Eknath Shinde) জন্ম। স্নাতকের হওয়ার আগেই পড়াশোনা ছেড়ে দেন তিনি। মুম্বইয়ের থানেতে অটো চালাতে শুরু করেন। থানে এলাকা বরাবরই শিবসেনার শক্ত ঘাঁটি। ফলে বালাসাহেব ঠাকরের হিন্দুত্বের আদর্শে অনুপ্রাণিত হন একনাথ শিন্ডে (Eknath Shinde)। এরপর সেখান থেকেই শিব সৈনিক হিসেবে কাজ শুরু করেন। ২০০৪ সালে প্রথমবার বিধায়ক হন একনাথ শিন্ডে (Eknath Shinde)। বলা হয়, রাজনীতি শুরুর দিন থেকে আজ পর্যন্ত তৃণমূল স্তরের কর্মীদের সঙ্গে তাঁর একই রকম যোগাযোগ রয়ে গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.