মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী জট কি অবসানের পথে? দুই দাবিদারের একান্ত বৈঠকে জল্পনা তুঙ্গে

অবশেষে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী নিয়ে জটিলতার কি অবসান ঘটতে চলেছে ? মুখ্যমন্ত্রী পদের দুই দাবিদার দেবেন্দ্র ফড়নবিশ ও নীতীন গড়করির  একান্ত বৈঠকের পর এই জল্পনাই জোরালো হয়েছে।  

Updated By: Oct 23, 2014, 04:17 PM IST
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী জট কি অবসানের পথে? দুই দাবিদারের একান্ত বৈঠকে জল্পনা তুঙ্গে

নয়া দিল্লি: অবশেষে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী নিয়ে জটিলতার কি অবসান ঘটতে চলেছে ? মুখ্যমন্ত্রী পদের দুই দাবিদার দেবেন্দ্র ফড়নবিশ ও নীতীন গড়করির  একান্ত বৈঠকের পর এই জল্পনাই জোরালো হয়েছে।  

দেবেন্দ্র ফড়নবিশ আজ নাগপুরে নীতীন গড়করির বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন। মুখ্যমন্ত্রী পদে গড়করিকেই চান বিজেপির নাগপুরের কর্মকর্তাদের একাংশ। তারই জেরে সদ্য দখলে আসা মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী ঠিক করতে গিয়ে বিপাকে পড়েন বিজেপির কেন্দ্রীয় নেতারা। আজ ফড়নবিশ ও গড়করির একান্ত বৈঠক সেই জটিলতা কাটার ইঙ্গিত বলেই মনে করছে রাজনৈতিক মহল। পরে গড়করি সাংবাদিকদের জানান,  দিল্লিতেই তিনি খুশি। মুম্বইয়ে যাওয়ার কোনও ইচ্ছাই নেই তাঁর।

বিজেপির বিধায়ক ও প্রাক্তন রাজ্য সভাপতি সুধীর মুঙ্গাতিওয়ার সহ অন্যান্য রাজ্য নেতৃত্ব চাইছেন গড়করিই মুখ্যমন্ত্রী হোন।  তিনি নিজে গড়করিকে অনুরোধ করবেন বলে জানিয়েছেন সুধীর।  দিল্লির  হাওয়ায় বেশ খুশিই আছেন গড়করি, ফলে মহারাষ্ট্রের রাজনীতিতে ফেরার কোনও ইচ্ছেই তাঁর নেই। একথা আগেই জানিয়েদিয়েছিলেন গড়করি,''আমি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে নেই।''

.