মহারাষ্ট্রে পঞ্চায়েত নির্বাচনে গেরুয়া ঝড়, অনেক পেছনে কংগ্রেস-শিবসেনা

Updated By: Oct 18, 2017, 09:54 AM IST
মহারাষ্ট্রে পঞ্চায়েত নির্বাচনে গেরুয়া ঝড়, অনেক পেছনে কংগ্রেস-শিবসেনা

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে পঞ্চায়েত নির্বাচনের দ্বিতীয় দফায় বিপুল জয় পেল বিজেপি। গেরুয়া ব্রিগেডের দাপটে অনেকেটাই পেছনে পড়ে গেল কংগ্রেস, এনসিপি ও শিবসেনা।

রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের দ্বিতীয় দফায় ১৬ জেলায় মোট ৩৬৯২ আসনে ভোটগ্রহণ করা হয়। মঙ্গলবার ফলাফল প্রকাশ হতেই উল্লাস বিজেপি শিবিরে। মোট ১৩১১ আসনেই জয়ী হয়েছে বিজেপি। অনেক পেছনে শিবসেনা। উদ্ধব ঠাকরের দল পেয়েছে মাত্র ২৯৫টি আসন। কংগ্রেস দখল করেছে ৩১২ আসন, শরদ পাওয়ারের এনসিপি পেয়েছে ২৯৭টি আসন। অন্যান্যরা দখল করেছে ৪৫৩টি আসন।

আরও পড়ুন-ভারতীয় শ্রমিকদের রক্ত-ঘামের ফসল তাজমহল: যোগী আদিত্যনাথ

সম্প্রতি পঞ্জাব ও কেরলের উপ নির্বাচনে ভরাডুবি হয়েছে বিজেপির। সেদিক থেকে দেখতে গেলে মহারাষ্ট্রের ফল দলকে অনেকখানি উৎসাহ ‌যোগাবে। দলের ফলে খুশি প্রধানমন্ত্রীও। টুইটারে প্রধানমন্ত্রীর বার্তা, ‘দ্বিতীয় দফায় খুবই ভালো হয়েছে। ধন্যবাদ মহারাষ্ট্র। বিজেপির উপরে মানুষের আস্থা আমাদের আরও পরিশ্রম করার অনুপ্রেরণা দেবে।’

রাজ্যের ভান্ডারা জেলায় বিজেপি দখল করেছে ১৯১টি আসন। সিন্ধুদুর্গ জেলার দল জিতেছে ৭১ আসনে ও গোন্ডিায় জেলায় জিতেছে ১৪৭ আসনে। কিন্তু মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নোবিশের দত্তক নেওয়া গ্রাম ফেতরিতে বিজেপির প্রার্থীকে হারিয়ে দিয়েছেন কংগ্রেস-এনসিপি জোট প্রার্থী।

আরও পড়ুন-শাড়ি-গয়না, নেলপলিশ, বডি স্প্রে - মেয়ের বায়না মেটাতেই দিন কাবার সাহাবাড়ির

.