Maharashtra Political Crisis: পাখির চোখ সরকার গঠন! রাজ্যপালের সঙ্গে সাক্ষাত করবেন দেবেন্দ্র ফড়নবিশ?

প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের নেতৃত্বে, বিজেপি বৃহস্পতিবার রাজ্যে সরকার গঠনের দাবি জানাতে পারে। ফড়নবিশ বৃহস্পতিবার রাজ্যের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির সঙ্গে দেখা করতে পারেন। রাজ্যপালকে দলীয় বিধায়কদের তালিকা সহ নির্দল এবং অ-বিজেপি বিধায়কদের সমর্থনের সম্ভাব্য আশ্বাসের কথাও জানাতে পারেন।

Updated By: Jun 23, 2022, 07:30 AM IST
Maharashtra Political Crisis: পাখির চোখ সরকার গঠন! রাজ্যপালের সঙ্গে সাক্ষাত করবেন দেবেন্দ্র ফড়নবিশ?

নিজস্ব প্রতিবেদন: শিবসেনা নেতা একনাথ শিন্ডের বিদ্রোহের ফলে সমস্যায় উদ্ধ্বব ঠাকরের নেতৃত্বাধীন মহা বিকাশ আগাড়ি জোট। এই সঙ্কটের মাঝেই মহারাষ্ট্রে সরকার গঠনের চেষ্টা করছে বিজেপি এমনটাই মনে হচ্ছে। 

জানা গিয়েছে, প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের নেতৃত্বে, বিজেপি বৃহস্পতিবার রাজ্যে সরকার গঠনের দাবি জানাতে পারে। ফড়নবিশ বৃহস্পতিবার রাজ্যের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির সঙ্গে দেখা করতে পারেন। রাজ্যপালকে দলীয় বিধায়কদের তালিকা সহ নির্দল এবং অ-বিজেপি বিধায়কদের সমর্থনের সম্ভাব্য আশ্বাসের কথাও জানাতে পারেন।

যদিও, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব পাতিল দানভে বুধবার বলেন মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট শিবসেনার অভ্যন্তরীণ বিষয় এবং বিজেপি রাজ্যে সরকার গঠনের দাবি করছে না। দানভে দেবেন্দ্র ফড়নবিসের সঙ্গে দেখা করেন এবং মিডিয়াকে বলেছিলেন যে কোনও শিবসেনা বিধায়ক দলের সঙ্গে যোগাযোগ করছেন না

আরও পড়ুন: Maharashtra Political Crisis: মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবন ছাড়লেন উদ্ধব

রাজ্যের বর্তমান রাজনৈতিক সংকটের মধ্যে পরবর্তী পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত নিতে বিজেপি তার সমস্ত বিধায়কদের একটি বৈঠক করবে বলেও মনে করা হচ্ছে। ঘোড়া কেনাবেচা এবং দলত্যাগ প্রতিরোধ করার জন্য, গেরুয়া শিবির তার ১০৬ জন বিধায়ক এবং অন্যান্য অ-বিজেপি বিধায়কদের একটি নিরাপদ স্থানে একসঙ্গে রাখতে আগ্রহী।

যদিও, শিবসেনার প্রধান মুখপাত্র সঞ্জয় রাউত বলেন দলীয় বিধায়কদের একটি অংশের বিদ্রোহের পরেও ঠাকরে পদত্যাগ করবেন না। তিনি আরও বলেন প্রয়োজনে ক্ষমতাসীন মহা বিকাশ আগাড়ি (এমভিএ) বিধানসভায় তার সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.