Mamata Banerjee: বিরোধী মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকের পরামর্শ,স্ট্যালিনকে ফোন মমতার

 চব্বিশের আগে বিরোধী ঐক্যে শান। স্ট্যালিনকে ফোন মমতা বন্দ্যোপাধ্যায়কে। বিরোধী শাসিত রাজ্যগুলিতে রাজ্যপালদের বিরুদ্ধে অগণতান্ত্রিক আচরণের অভিযোগ। বিরোধী মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক ডাকার পরামর্শ মমতার। 

Updated By: Apr 20, 2023, 04:13 PM IST
Mamata Banerjee: বিরোধী মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকের পরামর্শ,স্ট্যালিনকে ফোন মমতার
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চব্বিশের আগে বিরোধী ঐক্যে শান। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনকে (M K Stalin) ফোন মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee)। বিরোধী শাসিত রাজ্যগুলিতে রাজ্যপালদের বিরুদ্ধে অগণতান্ত্রিক আচরণের অভিযোগ। বিরোধী মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক ডাকার পরামর্শ মমতার। রাজ্যপাল ইস্যুতে দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর মধ্যে ফোনালাপ হয়েছে বলে খবর। বাংলার মতো তামিলনাড়ুতেও রাজ্যপালের সঙ্গে সরকারের সংঘাত রয়েছে। বিল পাশ করিয়ে রাজ্যপালের কাছে পাঠানো হলেও তা সই করছেন না তিনি। এমন অভিযোগ স্ট্যালিন সরকারেরও। 

আরও পড়ুন, Amritpal Singh: ফের অশান্তির আশঙ্কা! অমৃতসর বিমানবন্দরে আটক খলিস্তানপন্থী নেতা অমৃতপালের স্ত্রী

অবিজেপি রাজ্যে রাজ্যপালরা অগণতান্ত্রিক ভাবে কাজ করছেন। স্টালিনের অভিযোগে সমর্থন মমতার। তাই পরবর্তী পদক্ষেপ ঠিক করতে আগামীতে অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীদের বৈঠকের ভাবনা। স্ট্যালিনের সঙ্গে কথোপকথনের সময় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যে বিরোধী দলগুলির মুখ্যমন্ত্রীদের একটি বৈঠক ডাকা উচিত, যাতে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করা যায়।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এ মকে স্ট্যালিন এই বিষয়ে একটি ট্যুইট করেছেন। সেখানে তিনি জানিয়েছেন, “পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমার সঙ্গে ফোনে কথা বলেছেন এবং আমরা অ-বিজেপি শাসিত রাজ্যে রাজ্যপালদের অগণতান্ত্রিক কার্যকলাপের বিরোধিতার যে উদ্যোগ নিয়েছি, তার প্রশংসা করে তিনি সমর্থন জানিয়েছেন। আমাদের পরবর্তী পদক্ষেপ স্থির করার জন্য বিরোধী রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের বৈঠক বসার পরামর্শ দিয়েছেন।”

প্রসঙ্গত, আগে তামিলনাড়ু বিধানসভায় রাজ্যপাল সংক্রান্ত প্রস্তাবনা পাশ করানোর পর দেশের সকল অ-বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি লেখেন স্ট্যালিন। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের কাছেও সেই চিঠি পাঠানো হয়। চিঠিতে অনুরোধ করা হয়, তাঁরাও যেন বিল পাশের ক্ষেত্রে রাজ্যপালকে সময় বেঁধে দেওয়ার প্রস্তাবনা পাশ করান। তাঁর অভিযোগ, কেন্দ্রের বিজেপি সরকারের অঙ্গুলিহেলনে রাজ্যপালরা অগণতান্ত্রিক ভাবে কাজ করছেন। এই আবহে অ-বিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের আলোচনার প্রস্তাবও দেন স্ট্যালিন।

আরও পড়ুন, Rahul Gandhi: রাহুল গান্ধীর আবেদন ‘খারিজ’, সুরাট আদালতে বড় ধাক্কা কংগ্রেস নেতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.