বন্যায় বিপর্যস্ত মুম্বই-পুনে, পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কায় লাল সতর্কবার্তা প্রশাসনের

সেন্ট্রাল রেল তরফে এক নির্দেশিকা জারি করে বলা হয়েছে, ভারী বর্ষণের জেরে বেশ কিছু ট্রেন বাতিল এবং রুট পরিবর্তন করা হয়েছে

Updated By: Aug 4, 2019, 04:56 PM IST
বন্যায় বিপর্যস্ত মুম্বই-পুনে, পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কায় লাল সতর্কবার্তা প্রশাসনের

নিজস্ব প্রতিবেদন: রবিবারও ভারী বর্ষণ অব্যাহত। মুম্বই, পুনে-সহ মহারাষ্ট্রের একাধিক এলাকায় ইতিমধ্যে বিপদসীমার উপর দিয়ে জল বইছে। আজ আবহাওয়া দফতর থেকে লাল সতর্কবার্তা দিয়ে জানানো হয়েছে, ভারী বৃষ্টি, ঝোড়ো হাওয়া আজ সারাদিন থাকবে। বন্যা কবলিত দুর্গতদের হেলিকপ্টারে করে নিরাপদ স্থানে নিয়ে আসা হচ্ছে।

সেন্ট্রাল রেল তরফে এক নির্দেশিকা জারি করে বলা হয়েছে, ভারী বর্ষণের জেরে বেশ কিছু ট্রেন বাতিল এবং রুট পরিবর্তন করা হয়েছে। ১২২৯০ নাগপুর-মুম্বই দুরন্ত এক্সপ্রেস সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। গোয়ালিওর-পুনে এক্সপ্রেস, পুনে-ইনদওর এক্সপ্রেস, পুনে-জয়পুর এক্সপ্রেস রুট পরিবর্তন করে দেওয়া হয়েছে। এছাড়া, মুম্বই-নাগপুর দুরন্ত, এলটিটি-ইলাহাবাদ তুলসি, পুনে-জোধপুর-সহ আরও দুটি দূরপাল্লা ট্রেন বাতিল করা হয়েছে।

আরও পড়ুন- উন্নাও ধর্ষণ কাণ্ডে মূল অভিযুক্ত বিধায়ক সেঙ্গারের বাড়িতে তল্লাশি সিবিআইয়ের

অন্যদিকে গুজরাটে ভাদোদরাও বন্যায় বিপর্যস্ত। একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। ভারী বর্ষণের জেরে গুজরাটের একাধিক শহরে জলেতে কুমির ভাসতে দেখা গিয়েছে। ভাদোদরায় লোকালয়ে এভাবে কুমির চলে আসায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়। বাইরে বেরতে ভয় পাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। অনেকে জালে কুমির ধরে বন দফতরের হাতে তুলে দিচ্ছেন। বৃহস্পতিবার পুলিসের এক সাব ইন্সপেক্টরের গলা পর্যন্ত জল থেকে শিশুকে উদ্ধার করার ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

ছবিতে দেখা যাচ্ছে প্রায় ৫ ফুট গভীর জলে একটি শিশুকে মাথায় গামলায় করে নিয়ে আসছেন সাব-ইন্সপেক্টর গোবিন্দ চাবড়া। প্রায় দেড় কিলোমিটার এভাবেই সাঁতরে যান তিনি। শিশুটির সঙ্গে তার মাকেও উদ্ধার করেন গোবিন্দ।

.