সব স্টেশনে দাড়াবে না মেট্রো, করোনা রুখতে কড়া পদক্ষেপ

কোনও স্টেশনে কোনও ব্যাক্তি নেমে গেলেও সেই আসনে বসার ক্ষেত্রেও রয়েছে কড়া নিষেধাজ্ঞা।

Updated By: Mar 20, 2020, 10:43 AM IST
সব স্টেশনে দাড়াবে না মেট্রো, করোনা রুখতে কড়া পদক্ষেপ

নিজস্ব প্রতিবেদন: বিশ্ব জুড়ে করোনা ত্রাস। ভারতেও দিনের পর দিন পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তর সংখ্যা। দেশে এই মুহূর্কতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯৬। কড়া নিরাপত্তার মোড়কে সারা দেশকে ঢেকে ফেলেছে কেন্দ্রীয় সরকার। রাজধানীতে করোনা আক্রান্তর সংখ্যা ১১। এবার করোনা সংক্রমণ রুখতে তড়িঘড়ি পদক্ষেপ নিল দিল্লি মেট্রো। নির্দেশিকা জারি করে অকারণে মেট্রো না চড়ার আর্জি জানাল দিল্লি মেট্রো কর্তৃপক্ষ।

মেট্রো রেল এক নির্দেশিকায় জানিয়েছে, খুব দরকার না হলে মেট্রো ব্যাবহার থেকে বিরত থাকুন। অপর একটি নির্দেশিকা জারি করে মেট্রো রেল জানিয়েছে প্রত্যেক স্টেশনেই করো হবে থার্মাল স্ক্রিনিং। যদি কোনও ব্যক্তির শরীরের তাপমাত্রা অধিক থাকে, তাহলে তাঁকে সঙ্গে সঙ্গে কোয়ারেন্টাইনে পাঠানো হবে। দিল্লি মেট্রো রেল কর্পোরেশনের নির্দেশিকায় পরিষ্কার লেখা রয়েছে, সব স্টেশনে দাঁড়াবে না মেট্রো। আসনসংখ্যা পূরণ হয়ে গেলে আর কোনও স্টেশনে থামবে না মেট্রো। 

মেট্রোয় যারা চড়বেন তারা যেন নিজেদের মধ্যে ১ মিটার দুরত্ব বজায় রাখেন। এমনকি কোনও স্টেশনে কোনও ব্যাক্তি নেমে গেলেও সেই আসনে বসার ক্ষেত্রেও রয়েছে কড়া নিষেধাজ্ঞা। মেট্রো রেলের তরফে জানানো হয়েছে প্রত্যেক সফরের শেষে পরিষ্কার করা হবে রেকটি। যাত্রীরা যখন স্টেশনে অপেক্ষা করবেন, তখনও তাঁরা যেন স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশিকা মেনে চলেন সেই আর্জিও জানিয়েছে দিল্লি মেট্রো কর্তৃপক্ষ।

.