অযোধ্যা মামলার রায় বেরনোর আগে সব রাজ্যকে আগাম সতর্কবার্তা স্বরাষ্ট্রমন্ত্রকের

 অযোধ্যা মামলা বেরনোর আগে নিশ্চিদ্র নিরাপত্তার চাদরে মুড়ে ফেলতে চাইছে উত্তরপ্রদেশ সরকার। শুধু কয়েক হাজার সেনা কর্মী মোতায়েন করে নয়, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কিছু অস্থায়ী জেলও তৈরি করতে চলেছে যোগীর প্রশাসন

Updated By: Nov 7, 2019, 06:05 PM IST
অযোধ্যা মামলার রায় বেরনোর আগে সব রাজ্যকে আগাম সতর্কবার্তা স্বরাষ্ট্রমন্ত্রকের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অযোধ্যা মামলার রায় বেরনোর আগে সব রাজ্যকে নির্দেশিকা পাঠিয়ে সতর্ক করল স্বরাষ্ট্র মন্ত্রক। এমনটা জানা গিয়েছে সংবাদমাধ্যম সূত্রে। বিশেষ করে উত্তর প্রদেশ সরকারকে আরও কড়া নির্দেশ ধর্মস্থানগুলি নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়। সোশ্যাল মিডিয়া ও এসএমএস-এর উপরও কড়া নজরদারি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। অযোধ্যা মামলা রায় নিয়ে সংযত থাকার বার্তা দিয়েছেন পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

উল্লেখ্য, অযোধ্যা মামলা বেরনোর আগে নিশ্চিদ্র নিরাপত্তার চাদরে মুড়ে ফেলতে চাইছে উত্তরপ্রদেশ সরকার। শুধু কয়েক হাজার সেনা কর্মী মোতায়েন করে নয়, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কিছু অস্থায়ী জেলও তৈরি করতে চলেছে যোগীর প্রশাসন। অম্বেদকর জেলা স্কুল ইনস্পেক্টরের এক নির্দেশিকায় বলা হয়েছে, বিভিন্ন কলেজে ৮টি অস্থায়ী জেল বানানো হবে। আকবরপুর, টানডা, জালালপুর, জেটপুর, ভিটি এবং আল্লাপুরে ওই জেলগুলি তৈরি করা হচ্ছে। ইতিমধ্যে অযোধ্যায় জারি  করা হয়েছে ১৪৪ ধারা।

আরও পড়ুন- ময়দানে আরএসএস! মহারাষ্ট্রে সরকার তৈরি নিয়ে নাগপুর রওনা দিলেন নিতিন গডকড়ী

নিরাপত্তা বিষয়ে উত্তর প্রদেশ সরকারকে সতর্ক করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। এখনও পর্যন্ত যা নিরাপত্তা মোতায়েন হয়েছে, তাতে কার্যত দুর্গে পরিণত হয়েছে অযোধ্যা। জানা যাচ্ছে, ৪০ কোম্পানি আধা সেনা (প্রায় ৪০০০) মোতায়েন হয়েছে। এরমধ্যে ১৬ কোম্পানি সিআরপিএফ, ৬ কোম্পানি আইটিবিপি, সিআইএসএফ, এসএসবি।

.