৪ঘণ্টা মোবাইল ইন্টারনেট বন্ধ গুজরাটে

আপনি কি আজকের ছুটির দিনে প্ল্যান করেছেন যে সারাদিন ফেসবুক টুইটার হোয়াটস অ্যাপে বন্ধুদের সঙ্গে গল্প করে কাটাবেন? তাহলে জেনে রাখুন আজ গুজরাটে ৪ঘণ্টা মোবাইল ইন্টারনেট বন্ধ থাকার কথা ঘোষণা হয়েছে।

Updated By: Feb 28, 2016, 12:55 PM IST
৪ঘণ্টা মোবাইল ইন্টারনেট বন্ধ গুজরাটে

ওয়েব ডেস্ক: আপনি কি আজকের ছুটির দিনে প্ল্যান করেছেন যে সারাদিন ফেসবুক টুইটার হোয়াটস অ্যাপে বন্ধুদের সঙ্গে গল্প করে কাটাবেন? তাহলে জেনে রাখুন আজ গুজরাটে ৪ঘণ্টা মোবাইল ইন্টারনেট বন্ধ থাকার কথা ঘোষণা হয়েছে।

শুনে চমকে উঠলেন? কিন্তু খবরটা সত্যি। আজ সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত একটি পরীক্ষার জন্য মোবাইল ইন্টারনেট বন্ধ রাখার কথা জানিয়ে দিয়েছে গুজরাট সরকার। আমেদাবাদ এবং গুজরাটের অন্যান্য রাজ্যের পরীক্ষার্থীরা অংশগ্রহণ করছেন এই পরীক্ষায়। সেই পরীক্ষায় যাতে কোনও গন্ডোগোল না হয়, তার জন্যই বন্ধ রাখা হয় মোবাইল ইন্টারনেট পরিষেবা।

সূত্র থেকে জানা গিয়েছে যে, মোবাইল ইন্টারনেটের অপব্যবহার ক্রমশ বাড়ছে। সেই সঙ্গে পাল্লা গিয়ে বাড়ছে ইন্টারনেটের মাধ্যমে পরীক্ষার্থীদের নকল করার প্রবণতা। এর ফলে ক্ষতিগ্রস্থ হচ্ছে ছাত্রছাত্রীদের কেরিয়ার। তাই ইন্টারনেটের মাধ্যমে যাতে পরীক্ষার্থীরা নকল করতে না পারেন, তার জন্যই এই কঠিন পদক্ষেপ নিয়েছে গুজরাট সরকার। এর আগেও এই পরীক্ষার প্রশ্নপত্র বেড়িয়ে গিয়েছিল ইন্টারনেটের মাধ্যমে। তাই এবার পরীক্ষার আগেই কড়া পদক্ষেপ নিতে বাধ্য হল গুজরাট সরকার।

.