নিজেকে 'ভগবান' শ্রী কৃষ্ণের সঙ্গে তুলনা করলেন মোদী!

ভারতের তদানীন্তন শাসক, মুঘল সম্রাট মহম্মদ বিন তুঘলকের সঙ্গে ভারতরে বর্তমান 'শাসক' প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদার দাস মোদীর তুলনা এখন বস্তা পচা খবর! নোট বন্দির সময় বিরোধী থেকে আম আদমি, কেউ কটাক্ষ করেছেন, কেউ নিছক খিল্লি করেই মোদীজি'র তুলনা করেছেন 'পাগলা রাজা' বিন তুঘলকের সঙ্গে। এসবই এখন ঐতিহাসিক যুগের রাজনৈতিক খেউড়! 

Updated By: Feb 17, 2017, 01:56 PM IST
নিজেকে 'ভগবান' শ্রী কৃষ্ণের সঙ্গে তুলনা করলেন মোদী!

ওয়েব ডেস্ক: ভারতের তদানীন্তন শাসক, মুঘল সম্রাট মহম্মদ বিন তুঘলকের সঙ্গে ভারতরে বর্তমান 'শাসক' প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদার দাস মোদীর তুলনা এখন বস্তা পচা খবর! নোট বন্দির সময় বিরোধী থেকে আম আদমি, কেউ কটাক্ষ করেছেন, কেউ নিছক খিল্লি করেই মোদীজি'র তুলনা করেছেন 'পাগলা রাজা' বিন তুঘলকের সঙ্গে। এসবই এখন ঐতিহাসিক যুগের রাজনৈতিক খেউড়! কারণ একবারে লেটেস্টটা এসে গিয়েছে বাজারে। নিজেকে নিজেই স্বয়ং শ্রীকৃষ্ণের সঙ্গে তুলনা করে বসলেন নরেন্দ্র মোদী। উত্তরপ্রদেশের ভোট প্রচারে এসে প্রধানমন্ত্রী বললেন, ইউপি আমার 'কর্মভূমি', সঙ্গে জুড়লেন, "কৃষ্ণ জন্মগ্রহণ করেছিলেন ইউপিতে, আর কর্ম করেছিলেন গুজরাটে। আমি জন্মেছি গুজরাটে আর ইউপি আমায় সন্তানরূপে গ্রহণ করেছে"। তিনি আরও বলেন, "উত্তরপ্রদেশ হল আমার 'মা-বাবা', আমি তেমন সন্তান নই যে নিজের 'মা-বাবা'র সঙ্গে প্রতারণা করব"। 

লোকসভা ভোটে দুটি লোকসভা কেন্দ্র থেকে লড়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি গুজরাটের ভদোদরা অন্যটি উত্তরপ্রদেশের বেনারস। দুটিতেই বিপুল ভোটে জয় পান তিনি। এরপর ভদোদরা কেন্দ্র ছেড়ে দেন তিনি। ইউপিকে কেন্দ্র করেই তিনি যাত্রা শুরু করেন তাঁর ভারত জয়ের স্বপ্নের! লোকসভা ভোটে তিনিই ছিলেন দলের মুখ। ইউপিতে তাঁকে দেখেই বিপুল ভোটে জয়ী করে বিজেপিকে। এবার উত্তরপ্রদেশের বিধানসভা ভোটেও জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে নিজের হাতেই ব্যাটন ধরলেন মোদীজি। কৃষ্ণের জন্মভিটেতে এসে নিজেকেই তুলনা করলেন 'ভগবান শ্রীকৃষ্ণের' সঙ্গে। বিরোধীরা মোদীর এই বক্তব্যকেই হাতিয়ার করছে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে মোদীর এই বক্তব্যকে ব্যবহার করে মুসলিম ভোটে টান দেবে বিরোধীরা। (রাষ্ট্রপতির বেতন হোক মাসিক ৫ লাখ টাকা, স্বরাষ্ট্র মন্ত্রকের প্রস্তাবে মুখে 'কুলুপ' প্রধামন্ত্রীর দফতরের)

.