টাইম পার্সন অফ দি ইয়ারের দৌড় থেকে ছিটকে গেলেন মোদী

টাইম পার্সন অফ দি ইয়ারের দৌড় থেকে ছিটকে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টাইম পত্রিকায় পার্সন অফ দি ইয়ারে যে আটজনের নাম রাখা হয়েছে সেই তালিকায় নাম নেই মোদীর। অনলাইন ভোটিংয়ে এগিয়ে থাকলেও সবাইকে অবাক করে চূড়ান্ত আটজনের তালিকা থেকে বাদ পড়েলন ভারতের প্রধানমন্ত্রী।

Updated By: Dec 8, 2014, 10:11 PM IST
টাইম পার্সন অফ দি ইয়ারের দৌড় থেকে ছিটকে গেলেন মোদী

ওয়েব ডেস্ক: টাইম পার্সন অফ দি ইয়ারের দৌড় থেকে ছিটকে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টাইম পত্রিকায় পার্সন অফ দি ইয়ারে যে আটজনের নাম রাখা হয়েছে সেই তালিকায় নাম নেই মোদীর। অনলাইন ভোটিংয়ে এগিয়ে থাকলেও সবাইকে অবাক করে চূড়ান্ত আটজনের তালিকা থেকে বাদ পড়েলন ভারতের প্রধানমন্ত্রী।

বিশ্বের সেরা আট জনের প্রভাবশালী ব্যক্তির এই তালিকায় রয়েছেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, অ্যাপেলের সিইও টিম কুক, ফার্গুসনের প্রতিবাদীরা, গায়িকা টেলর শিফট, কুর্দিশ নেতা মারসুদ বারজানি, আলিবাবা গ্রুপ প্রধান জ্যাক মা, এনএফএল কমিশনার রজার স্টোক গুডেল। আগামী ১০ ডিসেম্বর টাইম পার্সন অফ দি ইয়ারের নাম ঘোষিত হবে।

অথচ ইন্টারনেটে গণভোটে বাকি প্রতিদ্বন্দ্বীদের পিছবনে ফেলে অনেকটাই এগিয়ে ছিলেন প্রধানমন্ত্রী মোদী। অনেক সংবাদমাধ্যম তো বলেই দিয়েছিল, বছরের সবথেকে আলোড়ন ফেলে দেওয়া ব্যক্তি হিসাবে স্বীকৃতি পাওয়া মোদীর শুধুই সময়ের অপেক্ষা। মোদীর পক্ষে ভোট পড়েছিল ১৬.২ শতাংশ।  সেখানে ৯.২ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে ছিল ফার্গুসন প্রতিবাদকারীরা।

The finalists for the annual honour are: Alibaba group head Jack Ma, Ebola caregivers, Russian President Vladimir Putin, Apple CEO Tim Cook, Fergusan protesters, singer Taylor Swift, National Football League commissioner Roger Stokoe Goodell and Masoud Barzani -- the Kurdish politician who has led the Iraqi-Kurdistan region since 2005.

.