প্রধানমন্ত্রীর আপত্তিতে রাজকোটে বন্ধ হল মোদী মন্দিরের উদ্বোধন

রাজকোটের কোঠাড়িয়া গ্রামে নরেন্দ্র মোদীর নামে মন্দির। যেখানে নাকি পূজিত হবেন  ভারতের বর্তমান প্রধানমন্ত্রী। সেই উপলক্ষ্যে মন্দিরে স্থাপন করা হয়েছিল মোদীর মূর্তি। ছিল তাঁর ছবিও। কিন্তু এইখবর পেয়ে বেজায় চটেছেন স্বয়ং প্রধানমন্ত্রী। টুইটারে উগড়ে দিয়েছেন তাঁর বিরক্তি। আর তাঁর আপত্তির জেরেই বন্ধ হয়ে গেল তাঁর নামাঙ্কিত মন্দিরের উদ্বোধন। মন্দির থেকে সরিয়ে দেওয়া হল মোদীর মূর্তি ও ছবি।

Updated By: Feb 12, 2015, 01:09 PM IST
  প্রধানমন্ত্রীর আপত্তিতে রাজকোটে বন্ধ হল মোদী মন্দিরের উদ্বোধন

আহমেদাবাদ: রাজকোটের কোঠাড়িয়া গ্রামে নরেন্দ্র মোদীর নামে মন্দির। যেখানে নাকি পূজিত হবেন  ভারতের বর্তমান প্রধানমন্ত্রী। সেই উপলক্ষ্যে মন্দিরে স্থাপন করা হয়েছিল মোদীর মূর্তি। ছিল তাঁর ছবিও। কিন্তু এইখবর পেয়ে বেজায় চটেছেন স্বয়ং প্রধানমন্ত্রী। টুইটারে উগড়ে দিয়েছেন তাঁর বিরক্তি। আর তাঁর আপত্তির জেরেই বন্ধ হয়ে গেল তাঁর নামাঙ্কিত মন্দিরের উদ্বোধন। মন্দির থেকে সরিয়ে দেওয়া হল মোদীর মূর্তি ও ছবি।

নিজের অফিসিয়াল সাইটে টুইট করে মোদী লিখেছেন ''খবরে দেখলাম আমার নামে নাকি মন্দির তৈরি হয়েছে। আমি হতবাক। এই ঘটনা ভারতীয় ঐতিহ্যের সম্পূর্ণ পরিপন্থী। আমাদের সংস্কৃতি এই ধরণের মন্দির স্থাপনের শিক্ষা দেয় না। ব্যক্তিগতভাবে এই ঘটনায় আমি অত্যন্ত দুঃখিত। আমি এই ধরণের কোনও কাজ না করার অনুরোধ করছি। আমি উদ্যোক্তাদের অনুরোধ করছি যদি আপনাদের সময় ও সামর্থ থাকে তাহলে আপনারা দয়া করে স্বচ্ছ ভারত গড়ে তোলায় মন দিন।''   

এই মন্দির স্থাপনের মূল উদ্যোক্তা ওম যুব গ্রুপের রমেশ উন্ধাড় জানিয়েছেন ''আল মোদী মন্দিরের উদ্বোধন হচ্ছে না। প্রধানমন্ত্রী নিজে টুইট করে জানিয়েছেন এই ধরনের কাজ আমাদের সংস্কৃতির বিরোধী। আমরা মনে করছি উনি ঠিকই বলেছেন। আমরা এবার থেকে শুধু মাত্র ভারত মাতার পুজো করব।'' প্রসঙ্গত, এই রমেশ উন্ধাড়ই মোদী মন্দির তৈরির পিছনে সব থেকে বেশি টাকা ঢেলে ছিলেন।

২০০৬ সাল থেকেই এই মন্দিরটি ছিল। মন্দিরের মধ্যে প্রাথমিকভাবে ভারত মাতার একটি মূর্তি ও নরেন্দ্র মোদীর একটি ছবি ছিল। কিছুদিন আগে এই মন্দিরে নরেন্দ্র মোদীরও একটি মূর্তি স্থাপন করা হয়।

এই মূর্তি স্থাপন ও মন্দির সংস্কারের পিছনে ১ কোটি ৭০ লক্ষ টাকা খরচ হয়ে গেছে।

 

 

 

.