Viral Video: হাজারিবাগে হইচই, রোজ ফার্স্ট বেঞ্চে বসে ক্লাস করছে হনুমান!

এক হনুমানের কাণ্ডে রীতিমত হাঁ হয়ে গিয়েছেন নেটিজেনরা। সেই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই হনুমানের কাণ্ড কারখানায় দেখে চক্ষু চড়কগাছ নেটাগরিকরা। বিদ্য়ালয়ের প্রধানশিক্ষক রতন বর্মা কথায়, সকাল ৯ টায় স্কুল খোলার সঙ্গে সঙ্গেই বাধ্য ছাত্রের মতো বিদ্য়ালয়ে এসে হাজির হয় এই হনুমান। এবং বিকেলের দিকে বিদ্য়ালয় বন্ধ হওয়ার সময় আবার স্কুল প্রাঙ্গন ত্যাগ করে সে। 

Updated By: Sep 20, 2022, 10:28 PM IST
Viral Video: হাজারিবাগে হইচই, রোজ ফার্স্ট বেঞ্চে বসে ক্লাস করছে হনুমান!

জি ২৪ ঘন্টা ডিজিট্যাল ব্যুরো: কথায় বলে, পৃথিবীর সবচেয়ে বুদ্ধিমান জীব নাকি মানুষ। অন্যদিকে, ইতিহাস অনুযায়ী সেই মানুষেরই শিকড় জড়িয়ে আছে হনুমানের সঙ্গে। তাই হনুমানের মধ্যে যে মানুষের মতো আচরণ করার সমস্ত বৈশিষ্ট্য রয়েছে তা বলাই বাহুল্য। তার নানান প্রমাণ আমরা বারংবার পেয়েছি। এবার ফের এক হনুমানের কাণ্ডে রীতিমত হাঁ হয়ে গিয়েছেন নেটিজেনরা। সেই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই হনুমানের কাণ্ড কারখানায় দেখে চক্ষু চড়কগাছ নেটাগরিকরা।

আরও পড়ুন: Anurag Thakur: চিত্কার করলে গ্রহণযোগ্যতা নষ্ট হয়ে যায়, সংবাদমাধ্য়মের নিরপেক্ষতার পক্ষে সওয়াল অনুরাগের

 

কী দেখা যাচ্ছে ভিডিয়োটিতে?

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, ঘরভর্তি পড়ুয়াদের সঙ্গে একই ক্লাসরুমে বসে পড়াশোনা করছে এক হনুমান। এক ছাত্রের খাতার দিকে ঝুঁকে মনোযোগ দিয়ে পড়ছে তার লেখা। এমনই এক ভিডিয়ো ইতিমধ্যে ভাইরাল সোশ্যাল মিডিয়া জুড়ে। বানরের আগ্রহ দেখে একেবারে প্রশংসায় পঞ্চমুখ সকলে। জানা গিয়েছে , গত এক সপ্তাহ ধরেই অন্য়ান্য শিক্ষার্থীদের সঙ্গে নিয়ম করে স্কুলে আসছে এই হনুমান। ঝাড়খণ্ডের হাজারিবাগ জেলার দানুয়ার সরকারি উচ্চ বিদ্যালয়ের ঘটেছে এই ঘটনা। গত কয়েক দিন ধরেই এই হনুমানের গতিবিধির নানান ছবি ও ভিডিয়ো ঘুরে বেড়াচ্ছে সামাজিক মাধ্যম জুড়ে। বিদ্য়ালয়ের প্রধানশিক্ষক রতন বর্মা কথায়, সকাল ৯ টায় স্কুল খোলার সঙ্গে সঙ্গেই বাধ্য ছাত্রের মতো বিদ্য়ালয়ে এসে হাজির হয় এই হনুমান। এবং বিকেলের দিকে বিদ্য়ালয় বন্ধ হওয়ার সময় আবার স্কুল প্রাঙ্গন ত্যাগ করে সে। 

আরও পড়ুন: Punjab CM: মত্ত পঞ্জাবের মুখ্যমন্ত্রী, জার্মানিতে বিমান থেকে নামিয়ে দেওয়া হল মান-কে, খোঁজখবর করছে কেন্দ্র

তিনি আরও বলেন, সপ্তাহখানেক আগে হুট করেই বিদ্যালয়ের নবম শ্রেণিতে প্রবেশ করে সে। হঠাৎই তাকে দেখে আতঙ্কিত হয়ে পড়ে শিক্ষার্থীরা। কারও ক্ষতি না করেই বেঞ্চে পড়ুয়াদের পাশে গিয়ে বসে । এরপর থেকে যে কোনও ক্লাসে ঢুকে যাওয়া এবং শিক্ষার্থীদের সঙ্গে সামনের সারিতে বসা নিয়মিত রুটিনে পরিণত হয়ে সেই হনুমানের। গত বুধবারই প্রধানশিক্ষকের ঘরে ঢুকে টেবিলের উপর চড়ে বসে সে। তাড়ানোর  চেষ্টা সত্ত্বেও ক্লাসরুম থেকে নড়তে নারাজ সেই হনুমান। পড়াশোনা সে শিখবেই। পর পর দু’দিন এই একই ঘটনা ঘটতে থাকায় ধীরে ধীরে ভয় কেটে যায় পড়ুয়াদেরও। বন্ধু হনুমানকে পেয়ে খুশি ছাত্রছাত্রীরাও।  স্কুল ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান সকলদেব যাদব জানিয়েছেন, এ ব্যাপারে বন দফতরকে জানানো হয়েছে। তাঁদের একটি দলও ইতিমধ্য়ে পৌঁছে গিয়েছেন ওই স্কুলে। তবে তাকে এখনও বাগে আনতে পারেনি বন দফতর বিভাগ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.