মৃত শাবকের দেহ উদ্ধার করতে হস্তিনীর রণমূর্তির সাক্ষী বনকর্মীরা

শাবকের দেহ আগলে মা। মৃত শাবকের দেহ উদ্ধার করতে হস্তিনীর রণমূর্তির সাক্ষী বনকর্মীরা। কোয়েম্বাটুরে হস্তিশাবকের দেহ উদ্ধার শুক্রবার দিনভর টানা পোড়েন। মুখের ঘায়ে খেতে পারছিল না ছ-মাসের হস্তিশাবকটি। শেষপর্যন্ত অনাহারেই মৃত্যু। সন্তানশোকে সেই মৃতশাবকের দেহই আকড়ে ধরে মা হাতিটি।

Updated By: Jul 30, 2016, 07:53 PM IST
মৃত শাবকের দেহ উদ্ধার করতে হস্তিনীর রণমূর্তির সাক্ষী বনকর্মীরা

ওয়েব ডেস্ক: শাবকের দেহ আগলে মা। মৃত শাবকের দেহ উদ্ধার করতে হস্তিনীর রণমূর্তির সাক্ষী বনকর্মীরা। কোয়েম্বাটুরে হস্তিশাবকের দেহ উদ্ধার শুক্রবার দিনভর টানা পোড়েন। মুখের ঘায়ে খেতে পারছিল না ছ-মাসের হস্তিশাবকটি। শেষপর্যন্ত অনাহারেই মৃত্যু। সন্তানশোকে সেই মৃতশাবকের দেহই আকড়ে ধরে মা হাতিটি।

তামিলনাড়ুর কোয়েম্বাটুরের সেই মৃত হস্তিশাবকের দেহ উদ্ধার করতে গিয়ে রীতিমতো হিমশিম খেতে হয় বনদফতরের কর্মীদের। মা-হাতি যে সন্তানের দেহ ছাড়তে নারাজ তা শুরুতেই টের পান গ্রামবাসীরা। হস্তিশাবকে দেহ সরাতে গিয়ে হাতির ভয়ঙ্কর বাধার মুখে পড়েন বনকর্মীরাও। শেষ পর্যন্ত বনকর্মীরা বাজি ফাটিয়ে হাতিটিকে জঙ্গলের দিকে সরিয়ে দেন। কোনওক্রমে সরানো হয় হস্তিশাবকের দেহ। তবে এরপরও কিন্তু শাবকের খোঁজে ওই এলাকায় উন্মাদের মতো ঘুরতে দেখা গিয়েছে হাতিটিকে।

.