লকেটদের বিরুদ্ধে ‘স্বাধিকার ভঙ্গের’ নোটিস আনার চিন্তাভাবনা করছে তৃণমূল

শুক্রবার পার্শ্ব শিক্ষিকার মৃত্যু ঘটনায় উত্তাল হয় সংসদের নিম্নকক্ষ। পশ্চিম মেদিনীপুরের পার্শ্ব শিক্ষিকা রেবতী রাউলের অস্বাভাবিক মৃত্যু হয় সোমবার

Updated By: Nov 22, 2019, 02:22 PM IST
লকেটদের বিরুদ্ধে ‘স্বাধিকার ভঙ্গের’ নোটিস আনার চিন্তাভাবনা করছে তৃণমূল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সংসদকে ‘রাজনৈতিক প্রচারের মঞ্চ’ বানাচ্ছে বিজেপি! সাংসদ লকেট চট্টোপাধ্যায়, অর্জুন সিং, সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস আনা যেতে পারে কিনা ভাবনা চিন্তা করছে তৃণমূল কংগ্রেস। এমনটাই সূত্রের খবর। অধ্যক্ষ ওম বিড়ালাকে একটি চিঠি দিয়ে লোকসভার তৃণমূল দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, সংসদকে রাজনৈতিক মঞ্চ হিসাবে ব্যবহার করছে বিজেপি। জিরো আওয়ারে অন্যান্য ইস্যু তুলে সংসদ অবমাননার কাজ করছেন বিজেপি সাংসদরা।

শুক্রবার পার্শ্ব শিক্ষিকার মৃত্যু ঘটনায় উত্তাল হয় সংসদের নিম্নকক্ষ। পশ্চিম মেদিনীপুরের পার্শ্ব শিক্ষিকা রেবতী রাউলের অস্বাভাবিক মৃত্যু হয় সোমবার। হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের অভিযোগ, পনেরো দিনের বেশি হয়ে গেল পার্শ্ব শিক্ষকরা অনশন করছেন। কিন্তু রাজ্য সরকারের কেউ সেখানে দেখতে যায়নি। পশ্চিম মেদিনীপুরের এক শিক্ষিকার মৃত্যু হয়েছে। ৫-৬ জন হাসপাতালে ভর্তি। বাংলায় শিক্ষকদের শোচনীয় অবস্থা বলে অভিযোগ করেন তিনি। লকেট বলেন, মুখ্যমন্ত্রী মেলা-খেলার জন্য টাকা দিচ্ছেন, কিন্তু শিক্ষকদের দিকে তাকাচ্ছেন না। উল্টে মুখ্যমন্ত্রী কেন্দ্রের বিরুদ্ধে আঙুল তুলে অভিযোগ করছেন, টাকা দেওয়া হচ্ছে না।

আরও পড়ুন- আজ খুলতে পারে মহারাষ্ট্রের মহা-জট, পূর্ণ মেয়াদের মুখ্যমন্ত্রিত্ব পাচ্ছে সেনাই

উল্লেখ্য, বিকাশভবনের উল্টো দিকে সমকাজে সমবেতন-সহ ৪ দফা দাবিতে অনশন আন্দোলন করছেন পার্শ্বশিক্ষকরা। সেই অনশনে সামিল হয়েছিলেন রেবতী রাউত নামে এক শিক্ষিকা। অসুস্থতার জেরে ১৮ নভেম্বর বাড়ি ফিরে যান। ওই দিন রাতেই মৃত্যু হয় রেবতীর। 

পার্শ্বশিক্ষক ঐক্য মঞ্চ ফেসবুকে দাবি করেছে,'জনস্রোতে ভাসছে তিলোত্তমা। এ আন্দোলন তার নিজস্ব গতিপথ পেয়ে গেছে। যে আবেগ তৈরি হয়েছে তা রোখার সাধ্য নেই প্রশাসনের, সরকারকে নমনীয় হতেই হবে। কিন্তু অত্যন্ত দুঃখের খবর এ আন্দোলন করতে এসে প্রথম শহিদ হলেন একজন।”   

.