মঞ্চ প্রস্তুত, ঝরা মুকুল ঝড় তুললে তৈরি তৃণমূলও

Updated By: Oct 11, 2017, 12:10 PM IST
মঞ্চ প্রস্তুত, ঝরা মুকুল ঝড় তুললে তৈরি তৃণমূলও

নিজস্ব প্রতিবেদন:: আজ বিকালের পর থেকে তৃণমূল-মুকুল সম্পর্ক ঠাঁই নিতে চলেছে ইতিহাসে। পূর্ব ঘোষণা অনুযায়ী আজই রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিচ্ছেন মুকুল রায়। আর তারপরেই মুখ খুলবেন 'জমে থাকা অপবাদে'র জবাব দিতে। ঠিক দুপুর সাড়ে তিনটে নাগাদ সংসদভবনে গিয়ে ইস্তফা দেওয়ার পর বিকাল চারটের সময় সাংবাদিক সম্মেলন করার কথা রয়েছে তাঁর। দিল্লির সাউথ অ্যাভিনিউতে মুকুলের বাসভবনেই সেই সাংবাদিক সম্মেলনের আয়োজন তুঙ্গে। ইতিমধ্যেই কলকাতা থেকে সেখানে পৌঁছেছেন জনা পঞ্চাশেক মুকুল অনুগামী। কিন্তু ঠিক কী বলবেন মুকুল রায়? এই জল্পনাতেই আপাতত বুঁদ তৃণমূল-সহ রাজনৈতিক মহল।

ইতিমধ্যেই অরুণ জেটলি ও কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে সাক্ষাত্ সেরে ফেলা মুকুল রায়ের মোকাবিলা করতে প্রস্তুত রয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসও। 'বিশ্বাসঘাতক মুকুল' যেসব বিষয়ে দলকে আক্রমণ করতে পারে বলে অনুমান তা আগে থেকে আঁচ করে কোমড় বেঁধেছে দল তৃণমূল। জানা যাচ্ছে, কলকাতায় বসে মুকুল রায়ের সাংবাদিক সম্মেলনের জবাব দেবেন দলের মহাসচিব তথা মকুলের ভাষায় 'বাচ্চাছেলে' পার্থ চট্টোপাধ্যায় এবং প্রয়োজন হলে জাতীয় সংবাদ মাধ্যমের সামনে মুখ খুলবেন রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েনও।

পাশাপাশি, মুকুল রায়ের রাজনৈতিক ভবিষ্যত্ নিয়েও চলছে প্রবল জল্পনা। তৃণমূল থেকে সাসপেন্ডেড এই নেতা কি পদ্ম শিবিরেই যাবেন না কি অন্য কোনও বিকল্প? তবে, তৃণমূলের একদা চাণক্য হিসাবে পরিচিত এই নেতার ঘণিষ্ঠ মহলের দাবি, 'দাদা বিজেপি-তেই যাচ্ছেন'।

আরও পড়ুন- শেষ রাতে ঘুম নেই, প্রথম প্রহরেই পদ্মে মুকুল ফোটার অপেক্ষা

.