ইলেকট্রিক বিল ৪ লাখ টাকা, বকেয়া বিল এখনও পরিশোধ করেননি মুলায়ম সিং

Last Updated: Friday, April 21, 2017 - 10:36
ইলেকট্রিক বিল ৪ লাখ টাকা, বকেয়া বিল এখনও পরিশোধ করেননি মুলায়ম সিং

ওয়েব ডেস্ক: এক মাস হয়েছে, 'সব খুইয়েছেন'। কিছুদিনই আগেই ইউপির মানুষ সমাজবাদীদের ক্ষমতাচ্যুত করেছে। সরকার নেই, যাদবদের সেই দাপটও আর নেই। হাতে গোনা কয়েকটা বিধানসভা আসন নিয়েই 'গঠনমূলক বিরোধীতা'র জন্য পা শক্ত করছে মুলায়ম সিং যাদবের দল। এরই মধ্যে বিদ্যুৎ 'চুরির' অভিযোগে ফের বিপাকে উত্তরপ্রদেশের 'যাদব প্রধান'। ৪ লাখ টাকা বিদ্যুৎ বিল জমা দেননি সমাজবাদী পার্টির প্রধান তথা উত্তরপ্রদেশের পূর্বতন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং, এমনই অভিযোগ তাঁর বিরুদ্ধে। শুধু তাই নয়, তাঁর বিরুদ্ধে আরও অভিযোগ, মুলায়ম সিংয়ের বাংলোর জন্য যতটা পরিমাণ বিদ্যুৎ ধার্য করা হয়েছে বিদ্যুৎ দফতর থেকে, তার থেকে বেশি পরিমাণ বিদ্যুৎ ব্যবহার করেছেন তিনি।  

মঙ্গলবার উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদবের বাংলোতে হঠাৎ হানা দিয়ে ৪ লাখ টাকার বকেয়া ইলেকট্রিক বিল খুঁজে পেল বিদ্যুৎ দফতর। এরপরই ৭৭ বছর বয়সী বর্ষীয়ান নেতাকে এক মাসের সময় দেয় বিদ্যুৎ মন্ত্রকের আধিকারিকরা, তার মধ্যেই বকেয়া ৪ লাখ টাকার বিল পরিশোধ করতে হবে মুলায়ম সিংকে। 

খোলা চোখে দেখলে এই ঘটনা কেবল 'ইলেকট্রিকাল ইন্সপেকশন' বলেই মনে হবে। তবে বিশ্লেষকদের কাছে এই ঘটনা একটি আপাদমস্তক 'রাজনৈতিক ঘটনা'। সম্প্রতি কেন্দ্রীয় সরকার লাল বাতিতে রেড সিগন্যাল দেখিয়েছে। মূলত ভিআইপি কালচারকে গোটা ভারত থেকে দুরমুশ করতেই এই সিদ্ধান্ত নিয়েছে মোদীর ক্যাবিনেট। এমন অবস্থায় নিজের রাজ্যে 'ভিআইপি আগ্রাসন' রুখতে প্রথম মুলায়ম সিংয়ের 'রাজ্যপাটে'ই কোপ বসালেন বর্তমান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, এমনটাই মনে করছে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। 



First Published: Friday, April 21, 2017 - 10:34
comments powered by Disqus