Mumbai Heroic RPF Constable: ধেয়ে আসা ট্রেনে মুহূর্ত পরেই মৃত্যু, তরুণীকে বাঁচাতে ঝাঁপালেন রেলরক্ষী...

ট্রেন থেকে যে কয়জন তাঁকে দেখতে পেয়েছিলেন তাঁরা চিৎকার করে মহিলাকে রেল-ট্র্যাক থেকে সরে যেতে বলছিলেন।

Updated By: Aug 28, 2022, 05:02 PM IST
Mumbai Heroic RPF Constable: ধেয়ে আসা ট্রেনে মুহূর্ত পরেই মৃত্যু, তরুণীকে বাঁচাতে ঝাঁপালেন রেলরক্ষী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুহূর্ত। একটা মুহূর্তই তখন খুব দামি। কেননা তখন জীবন মৃত্যুর মাঝে স্রেফ পাতলা একটা পর্দা। এক মহিলা ট্রেনের সামনে এসে দাঁড়িয়ে পড়েছেন। আত্মহত্যাকামী তিনি। বিষয়টি নজরে আসতেই রেলের এক রক্ষী এক অসাধারণ কাজ করলেন। প্রায় নিজেকে বিপন্ন করেই তিনিই বাঁচালেন সেই মহিলাকে। মুম্বইয়ের ঘটনা। জানা যায়, ২২ বছরের এক মহিলা সেখানে দুবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন। ট্রেন থেকে যে কয়জন তাঁকে দেখতে পেয়েছিলেন তাঁরা চিৎকার করে মহিলাকে রেল-ট্র্যাক থেকে সরে যেতে বলছিলেন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, ওই মহিলা রেলট্র্যাক ধরে ধেয়ে আসা ট্রেনের দিকে এগিয়ে যাচ্ছেন। এদিকে মোটরম্যান ট্রেন থেকে এই দৃশ্য দেখেই তীব্র স্বরে বাঁশি বাজাতে থাকেন। শুধু তাই নয়, তিনি রেলের ইমার্জেন্সি ব্রেকও কষেন। ফলত, ট্রেনটির গতি অনেকটাই কমে আসে। কিন্তু এত কিছু ঘটে গেলেও ওই মহিলাকে তাঁর লক্ষ্য থেকে সরানো যায় না।

এদিকে ট্রেনের গতি নিয়ন্ত্রণে এলেও ট্রেনটি থেমে যায়নি, সেটি ধীরে ধীরে এগিয়ে আসছিল। তখনও ধাক্কা লাগলে মহিলার পক্ষে তা সাঙ্ঘাতিক ক্ষতিকর হতে পারত। ঠিক তখনই এক আরপিএফ কনস্টেবল রেল ট্র্যাকে দৌড়ে আসেন এবং নিজের জীবনের ঝুঁকি থাকা সত্ত্বেও মহিলাকে ট্রেন ট্র্যাক থেকে টেনে সরিয়ে দারুণ বীরত্বের পরিচয় দেন।   

আরও পড়ুন: গতির শিখরে বন্দে ভারত, ট্রায়ালেই গতিবেগ ছুঁল ১৮০ কিলোমিটার প্রতি ঘণ্টা

কেন ২২-এর তরুণীর এই কাজ?

দাদারের ওই তরুণীর দাবি, তাঁর বয়ফ্রেন্ড তাঁকে বিয়ে করতে চাননি। যদিও বয়ফ্রেন্ডের দাবি, ওই বান্ধবীকে বিয়ে করতে তাঁর কোনও আপত্তি নেই, তবে বান্ধবী যত দ্রুত চাইছেন, ততটা তাড়াতাড়ি তাঁকে বিয়ে করা তাঁর পক্ষে সম্ভব নয়, এটাই তিনি বলেছিলেন। আর তাতেই তাঁদের দুজনের মধ্যে ঝামেলা বাধে।  আর তা থেকেই ওই তরুণীর ওই সিদ্ধান্তগ্রহণ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.