সোনিয়াকে নিশানায় রেখে অগ্নিবাণ ছুঁড়লেন মোদী

Last Updated: Sunday, March 3, 2013 - 13:31

সোনিয়া গান্ধীকে নিশানা করে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে আক্রমণ শানালেন নরেন্দ্র মোদী। বললেন, মনমোহন সিংয়ের চেয়ে প্রধানমন্ত্রী পদে আরও যোগ্য ব্যক্তি ছিলেন প্রণব মুখোপাধ্যায়। কিন্তু তাঁকে ওই কুর্সিতে বসানো হলে, কংগ্রেসের অন্দরে গান্ধী পরিবারের কর্তৃত্ব হারিয়ে যেত। তাই সোনিয়া গান্ধীর অনুগত মনমোহন সিংকেই ওই পদে বসানো হয়।
সোনিয়া গান্ধীর বিরুদ্ধে বিদেশিনী ইস্যুতে সরব হয়েছিল বিজেপি। ২০১৪ লোকসভা ভোটের কথা মাথায় রেখেই ফের দেশের প্রধান বিরোধী দলের নিশানায় কংগ্রেস সভানেত্রী।  নয়াদিল্লিতে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে বারে বারে উঠে এসেছে কংগ্রেসের দুর্নীতি ও কেলেঙ্কারির অভিযোগ।
 
লালকৃষ্ণ আডবাণী কারও নাম না করলেও নরেন্দ্র মোদীর নিশানা ছিল গান্ধী পরিবারের দিকেই। নরেন্দ্র মোদীর এই মন্তব্যের কড়া নিন্দা করেছে শাসকদল কংগ্রেস।
 
তবে নরেন্দ্র মোদীর এই মন্তব্যের অন্য ব্যাখ্যা করেছে এনডিএ শরিক জেডিইউ। প্রধানমন্ত্রী পদে বিজেপি এখনও তাদের প্রার্থীর নাম ঘোষণা করেনি। দিল্লির দলের কর্মসমিতির বৈঠক নরেন্দ্র মোদীকে আপাতত কয়েক ধাপ এগিয়ে দিয়েছে। তবে আলি আনওয়ারের বক্তব্য থেকে পরিষ্কার, নরেন্দ্র মোদীর প্রধানমন্ত্রীর পদে দৌড়ে জেডিইউর আপত্তির জায়গা এতটুকুও বদলায়নি। 



First Published: Sunday, March 3, 2013 - 20:25


comments powered by Disqus