করোনা আবহে ঘরবন্দি থেকেই নববর্ষ পালন, সবার সুস্থতা প্রার্থনা করলেন মোদী-মমতা

অনেক কষ্ট সহ্য করেও মানুষ হাসিমুখে এই লড়াইয়ে সামিল হয়েছে। এজন্য দেশবাসীকে আন্তরিক অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

Updated By: Apr 14, 2020, 01:03 PM IST
করোনা আবহে ঘরবন্দি থেকেই নববর্ষ পালন, সবার সুস্থতা প্রার্থনা করলেন মোদী-মমতা

নিজস্ব প্রতিবেদন : আজ বাঙালির নববর্ষ। এদিকে আজ থেকেই ফের ১৯ দিনের জন্য দ্বিতীয় দফার লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। এদিন জাতির উদ্দেশে ভাষণে ৩ মে পর্যন্ত লকডাউন জারি থাকবে বলে জানান মোদী। করোনার হাত থেকে দেশকে বাঁচাতে এছাড়া আর উপায় নেই বলে উল্লেখ করেন মোদী। 

এদিন জাতির উদ্দেশে ভাষণে মোদী বলেন, দেশকে বাঁচাতে প্রতিটি ভারতবাসী নিয়মানুবর্তী সৈনিকের মতো কর্তব্য পালন করছেন। একইসঙ্গে নববর্ষের জন্য শুভেচ্ছাও জানান মোদী। প্রধানমন্ত্রী বলেন, আজ দেশের অনেক রাজ্যে নববর্ষ। নতুন বছরের সূচনা। কিন্তু উৎসবের মরশুমেও মানুষ নিজেকে ঘরবন্দি রেখেছে। ঘরে থেকেই মানুষ উৎসবে সামিল হয়েছে। অনেক কষ্ট সহ্য করেও মানুষ হাসিমুখে এই লড়াইয়ে সামিল হয়েছে। এজন্য দেশবাসীকে আন্তরিক অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, এদিন সকালেই বাংলা নববর্ষ উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে একটি টুইট করেন মোদী। বাংলায় লেখা সেই টুইটে পশ্চিমবঙ্গবাসীকে পয়লা বৈশাখের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। কঠিন সময়ে সবাইকে সুস্থ থাকতে বলেন। বাংলা নববর্ষ উপলক্ষে টুইট করে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। করোনার সঙ্গে লড়াইয়ে সবাই যাতে সুস্থ থাকে, সেই প্রার্থনা করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, আরও ১৯ দিনের লকডাউন, শর্তসাপেক্ষে বাইরে বেরনোর অনুমতি, নিয়ম না মানলেই কড়া ব্যবস্থা

.