অর্থনীতিকে ট্র্যাকে আনতে সোমবার বড় ঘোষণা করতে চলেছেন নরেন্দ্র মোদী

Updated By: Sep 23, 2017, 04:08 PM IST
অর্থনীতিকে ট্র্যাকে আনতে সোমবার বড় ঘোষণা করতে চলেছেন নরেন্দ্র মোদী

ওয়েব ডেস্ক: বেলাইন অর্থনীতিকে ট্র্যাকে আনতে বড় ঘোষণা করতে চলেছেন নরেন্দ্র মোদী। সোমবার সঙ্ঘ পরিবারের অন্যতম মুখ দীনদয়াল উপাধ্যায়ের জন্মবার্ষিকী পালন করবেন প্রধানমন্ত্রী। ওই দিনটাকেই বেছে নিয়েছেন মোদী।

গত তিন বছরে তলানিতে ঠেকেছে আর্থিক বৃদ্ধি। চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে আর্থিক বৃদ্ধির হার ৫.৭ শতাংশ। এই অবস্থায় বৃদ্ধিকে অভিষ্ট লক্ষ্যে পৌঁছতে উদ্যোগী হচ্ছেন নরেন্দ্র মোদী। দেড় বছর পরেই লোকসভা ভোট। তার আগে অর্থনীতিকে বলীয়ান করতে না পারলে  ‌যুব সমাজের ভোট হারাবেন মোদী। ফলে এমন কিছু করতে হবে, ‌যা একইসঙ্গে বৃদ্ধি ও কর্মসংস্থানে গতি আনতে পারে। সেজন্য বিদ্যুৎ, হাউসিং ও সামাজিক প্রকল্পে প্যাকেজ ঘোষণা করতে চলেছেন প্রধানমন্ত্রী। আর্থিক বৃদ্ধিকে গতি দিতে রাজস্ব ঘাটতির বাঁধনও ভাঙতে চলেছে মোদী সরকার।   

সূত্রের খবর, ৪০ থেকে ৫০ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা করতে পারেন মোদী। ২০১৯ সালের আগে গোটা দেশের সর্বত্র বিদ্যুৎ পৌঁছে দিতে দৃঢ়প্রতিজ্ঞ নরেন্দ্র মোদী। এই লক্ষ্যের বেশিরভাগটাই পূরণ হয়েছে বলে দাবি কেন্দ্রের। নোট বাতিলের মতোই সোমবার টিভির পর্দায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন মোদী। ওই ভাষণেই তিনি একের পর এক ঘোষণা করবেন। প্রধানমন্ত্রী কী ঘোষণা করেন, সেদিকে তাকিয়ে দেশের শিল্পমহল।

 আরও পড়ুন, 'স্বচ্ছ ভারত' অভি‌যানে সামিল হওয়ার জন্য সেলেবদের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী

 
.