'আমি তো সত্যিই নীচ,' মণিশঙ্করের মন্তব্যে পাল্টা নরেন্দ্র মোদী

গুজরাট নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণের আগে বৃহস্পতিবার জমে উঠেছে শেষ বেলার প্রচার। একদিকে বিজেপি, অন্যদিকে কংগ্রেস। একে অপরের প্রতি আক্রমণের ঝাঁঝ ক্রমশ বাড়িয়েই চলেছে।

Updated: Dec 7, 2017, 09:03 PM IST
'আমি তো সত্যিই নীচ,' মণিশঙ্করের মন্তব্যে পাল্টা নরেন্দ্র মোদী

নিজস্ব প্রতিবেদন : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদ্দেশ করে করা 'নীচ' মন্তব্য করে ইতিমধ্যেই চাপে পড়েছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মণিশঙ্কর আইয়ার। মণিশঙ্করের এই মন্তব্যের জন্য ইতিমধ্যেই ক্ষমা চাইতে বলেছেন রাহুল গান্ধী। অন্যদিকে, তাঁর এই 'নীচ' মন্তব্যকে নিয়ে মুখ খুলেছেন খোদ প্রধানমন্ত্রী।

বিষয়টি অত্যন্ত অপমাণজনক বলে পাল্টা মন্তব্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তিনি বলেন, ''কংগ্রেস নেতারা আমাকে নীচ বলতেই পারেন। আমি তো সত্যিই নীচ। কারণ, আমি সেই সমাজের প্রতিনিধি সেখানে গরীব, দলিত, তফসিলি জাতি-উপজাতিরা বসবাস করে।'' তিনি আরও বলেন, ''কংগ্রেস নিজের ভাষাতে কথা বলতেই পারে। আমরা কথা নয়, কাজ করায় বিশ্বাসী। তাই কাজ করে যাব।''

গুজরাট নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণের আগে বৃহস্পতিবার জমে উঠেছে শেষ বেলার প্রচার। একদিকে বিজেপি, অন্যদিকে কংগ্রেস। একে অপরের প্রতি আক্রমণের ঝাঁঝ ক্রমশ বাড়িয়েই চলেছে। তারই মাঝে সুরাটে প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'নীচ' বলে মন্তব্য করেন কংগ্রেস নেতা তথা প্রাক্তন মন্ত্রী মণিশঙ্কর আইয়ার। তিনি বলেন, ''নরেন্দ্র মোদী অত্যন্ত নীচ। সভ্যতার লেস মাত্র নেই তাঁর মধ্যে। বর্তমান পরিস্থিতিতে তিনি যে ধরনের রাজনীতি করছেন তা অত্যন্ত অসভ্যতার সামিল।'' তাঁর এই মন্তব্যের পরই তোলপাড় শুরু হয় দেশজুড়ে। এরপই রাহুল গান্ধী তাঁর এই মন্তব্যের জন্য তাঁকে ক্ষমা চাইতে বলেন।

আরও পড়ুন- মোদী সরকারের নোট বাতিল পরিকল্পিত লুঠ : মনমোহন সিং