বিয়ের অনুষ্ঠান থাকলে ব্যাঙ্ক থেকে তোলা যাবে আড়াই লক্ষ টাকা, দিতে হবে প্রমাণপত্র

বিয়ের অনুষ্ঠান থাকলে ব্যাঙ্ক থেকে তোলা যাবে আড়াই লক্ষ টাকা। এ ক্ষেত্রে পাত্র বা পাত্রী নিজের অ্যাকাউন্ট থেকে যেমন তুলতে পারবেন, তেমনই তাদের বাবা বা মাও টাকা তুলতে পারবেন। এ ক্ষেত্রে যে কোনও একটি অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে। দিতে হবে প্রমাণপত্র এবং ডিক্লারেশন।  

Updated By: Nov 17, 2016, 01:19 PM IST
বিয়ের অনুষ্ঠান থাকলে ব্যাঙ্ক থেকে তোলা যাবে আড়াই লক্ষ টাকা, দিতে হবে প্রমাণপত্র

ওয়েব ডেস্ক: বিয়ের অনুষ্ঠান থাকলে ব্যাঙ্ক থেকে তোলা যাবে আড়াই লক্ষ টাকা। এ ক্ষেত্রে পাত্র বা পাত্রী নিজের অ্যাকাউন্ট থেকে যেমন তুলতে পারবেন, তেমনই তাদের বাবা বা মাও টাকা তুলতে পারবেন। এ ক্ষেত্রে যে কোনও একটি অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে। দিতে হবে প্রমাণপত্র এবং ডিক্লারেশন।  

আরও পড়ুন- টাকা তোলার নয়া গাইড লাইন, ২৪ নম্ভেম্বর পর্যন্ত সপ্তাহে ২৪ হাজার

সাড়ে চার হাজার টাকা নয়। বদলানো যাবে দু হাজার টাকার পুরনো নোট। একজন ব্যক্তি একবারই টাকা বদল করতে পারবেন। পুরনো নোট বদলের ক্ষেত্রে নয়া নিয়ম চালু করল অর্থ মন্ত্রক। আগামিকাল অর্থাত্‍ শুক্রবার থেকে এই নয়া নিয়ম কার্যকর হচ্ছে। জানিয়েছেন অর্থসচিব শক্তিকান্ত দাস।

কৃষির মরসুম। অনেক ক্ষেত্রেই পাস হয়ে গিয়েছে কৃষকদের লোন। সে জন্য নয়া নির্দেশ জারি করল অর্থ মন্ত্রক। অর্থসচিব শক্তিকান্ত দাস জানিয়েছেন, সে ক্ষেত্রে কৃষকরা তাঁদের অ্যাকাউন্ট থেকে সপ্তাহে সর্বাধিক পঁচিশ হাজার টাকা তুলতে পারবেন।

.