নিউ ইয়ারে রাতভর পার্টি মানেই ‘যৌনতায় উত্সাহ’ দেওয়া, দাবি নীতি পুলিসের

নিউ ইয়ারে কাউকে নববর্ষের শুভেচ্ছা জানানো যাবে না। সম্প্রতি এমনই নিদান জারি করে হায়দরাবাদের একটি মন্দির। সেখানকার প্রধান পুরোহিত স্পষ্ট জানিয়ে দেন, মন্দির চত্ত্বরে ঢুকে কেউ কাউকে ইংরেজি বছরের নববর্ষের শুভেচ্ছা জানালে, শাস্তি পেতে হবে। হায়দরাবাদের মন্দিরের পুরোহিতের নিদানের জের শেষ হতে না হতেই এবার নিউ ইয়ারের পার্টি নিয়ে তোপ দাগল কর্ণাটকের নীতি পুলিস।

Updated By: Dec 29, 2017, 09:40 AM IST
নিউ ইয়ারে রাতভর পার্টি মানেই ‘যৌনতায় উত্সাহ’ দেওয়া, দাবি নীতি পুলিসের

নিজস্ব প্রতিবেদন : নিউ ইয়ারে কাউকে নববর্ষের শুভেচ্ছা জানানো যাবে না। সম্প্রতি এমনই নিদান জারি করে হায়দরাবাদের একটি মন্দির। সেখানকার প্রধান পুরোহিত স্পষ্ট জানিয়ে দেন, মন্দির চত্ত্বরে ঢুকে কেউ কাউকে ইংরেজি বছরের নববর্ষের শুভেচ্ছা জানালে, শাস্তি পেতে হবে। হায়দরাবাদের মন্দিরের পুরোহিতের নিদানের জের শেষ হতে না হতেই এবার নিউ ইয়ারের পার্টি নিয়ে তোপ দাগল কর্ণাটকের নীতি পুলিস।

আরও পড়ুন : বৃদ্ধের লালসার শিকার ২ নাবালিকা, ধর্ষণ গোপন করতে দেওয়া হল ৫ টাকা 

রিপোর্টে প্রকাশ, বজরং দল, ভিএইচপি-র তরফে দাবি করা হয়েছে, নিউ ইয়ার সেলিব্রেট করতে মাঝ রাত পর্যন্ত পার্টি করা যাবে না। ৩১ ডিসেম্বর রাতভর পার্টি মানে যৌনতায় উত্সাহ দেওয়া। মাঝ রাত পর্যন্ত পার্টি করে মাদকাসক্তদেরও উত্সাহ দেওয়া হয় বলেও দাবি করেছে বেশ কয়েকটি সংগঠন। ৩১ ডিসেম্বর মাঝ রাত পর্যন্ত যাতে পার্টি না চলে কর্ণাটকের কোনও জায়গায়, তার জন্য পুলিস নজরদারি শুরু করুক বলেও দাবি করা হয়েছে।

বিষয়টি প্রকাশ্যে আসতেই জোর জল্পনা শুরু হয় গোটা রাজ্য জুড়ে। কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী রামালিঙ্গ রেড্ডি জনিয়েছেন, ৩১ ডিসেম্বরের পার্টিতে নজরদারি চালানোর অধিকার কোনও মানুষের নেই। বজরং দল বা কোনও সংগঠনের এ বিষয়ে কিছু বলারও কোনও অধিকার নেই। প্রত্যেক বছর বেশ কিছু সংগঠন ওই ধরনের মন্তব্য করে। কিন্তু, তাতে কিছু যায় আসে না বলেও স্পষ্ট জানানো হয়েছে প্রশাসনের তরফে।

প্রসঙ্গত নববর্ষে বলিউড অভিনেত্রী সানি লিওন-এর কোনও অনুষ্ঠান করা যাবে না বলেও হুমকি দেওয়া হয় একটি সংগঠনের তরফে। যা নিয়ে তুমুল বিতর্ক চলে। চাপের মুখে পড়ে শেষ পর্যন্ত বাতিল করা হয় নিউ ইয়ারে সানি লিওনের অনুষ্ঠান। যদিও বেঙ্গালুরু পুলিসের পাল্টা দাবি, কোনও চাপের মুখে নয়, সানি লিওনের অনুষ্ঠান হলে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে, সেই কারণেই সানির অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়।

ওই ঘটনার পর নিজের টুইটার হ্যান্ডেলে সরব হন সানি। বলেন, কোনও হুমকির মুখে পড়ে ভয় পাননি তিনি। পুলিস তাঁর নিরাপত্তার দায়িত্ব নিতে অস্বীকার করে বলেই তিনি নিউ ইয়ারের অনুষ্ঠানে হাজির হবেন না বলে জানিয়েছেন।    

.