Kareena Kapoor: বিপাকে নবাবপত্নী! বড়সড় আইনি জটে ফাঁসলেন করিনা...

Kareena Kapoor: আইনি বিপাকে এবার বলিউডের জনপ্রিয় তারকা করিনা কাপুর। দ্বিতীয়বার অন্তঃসত্ত্বা থাকাকালীন অভিনেত্রী প্রেগন্যান্সি বিষয়ক একটি বই লেখেন। বইয়ের নাম রাখেন, 'করিনা কাপুর প্রেগন্যান্সি বাইবেল'। সেই বইয়ের কারণেই আইনি জটে জড়িয়েছেন করিনা।

Updated By: May 11, 2024, 05:05 PM IST
Kareena Kapoor: বিপাকে নবাবপত্নী! বড়সড় আইনি জটে ফাঁসলেন করিনা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইনি বিপাকে এবার বলিউডের জনপ্রিয় তারকা করিনা কাপুর। দ্বিতীয়বার অন্তঃসত্ত্বা থাকাকালীন অভিনেত্রী প্রেগন্যান্সি বিষয়ক একটি বই লেখেন। বইয়ের নাম রাখেন, 'করিনা কাপুর প্রেগন্যান্সি বাইবেল'। সেই বইয়ের কারণেই আইনি জটে জড়িয়েছেন করিনা। জানা গিয়েছে, ওই বইয়ের বিরুদ্ধে মধ্যপ্রদেশ হাইকোর্ট থেকে নোটিস পাঠানো হয়েছে অভিনেত্রীকে।

করিনা তাঁর দ্বিতীয় পুত্র জেহের জন্মের পর ২০২১-এর জুলাইয়ে বইটি প্রকাশ করেন। এমনকী অভিনেত্রী বইটিকে তাঁর তৃতীয় সন্তান বলে অভিহিত করেন। করিনার বইটি তাঁর উভয় গর্ভাবস্থার মাধ্যমে শারীরিক এবং মানসিকভাবে কী অভিজ্ঞতা হয়েছিল তার একটি ব্যক্তিগত বিবরণ।

আরও পড়ুন:Abdu Rozik: বিগ বস সেরেই সোজা বিয়ের পিঁড়িতে আবদু, পাত্রী কে জানেন?

বইয়ের নামের একটি অংশে খ্রিস্টানদের পবিত্র ধর্মগ্রন্থ 'বাইবেল' শব্দটি ব্যবহার করেছেন। যেটি কিনা সম্পূর্ণ বেআইনি। খ্রিস্টধর্মের ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছে অভিনেত্রীর বিরুদ্ধে। আইনজীবী ক্রিস্টোফার অ্যান্থনি আদালতে নোটিসটি জারি করেছেন।  শিরোনামে এই শব্দের ব্যবহার নিয়ে করিনার কাছে জবাব চেয়েছে আদালত।

জানা গিয়েছে, অ্যাডভোকেট ক্রিস্টোফার অ্যান্থনি বইটির বিক্রি নিষিদ্ধ করার দাবি করেছেন। এমনকী বই বিক্রেতাদের বিরুদ্ধেও নোটিস জারি করেছেন। অ্যান্থনি দাবি করেছেন যে বইটির শিরোনামে 'বাইবেল' শব্দটি খ্রিস্টান সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত করেছে। বাইবেলের সঙ্গে গর্ভাবস্থার তুলনা করা ভুল। আগামী ১ জুলাই এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। 

আরও পড়ুন:Janhvi Kapoor: 'ভুলভাল অ্যাঙ্গল থেকে ছবি তুলবেন না, একটু সভ্য হোন!'

২০২১ সালে প্রকাশিত বইটিতে অভিনেত্রী তাঁর গর্ভাবস্থার যাত্রা বর্ণনা করেছেন। এবং গর্ভবতী মায়েদের নানারকম টিপস শেয়ার করেছেন। এছাড়াও গর্ভবতী মায়েদের ডায়েট, ফিটনস, স্ব-যত্ন এবং তাঁদের জন্য বিশেষজ্ঞদের পরামর্শও রয়েছে। উল্লেখ্য, আবেদনকারী প্রথমে অভিনেত্রীর বিরুদ্ধে ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট নথিভুক্ত করার জন্য় পুলিসের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু পুলিস মামলা করতে অস্বীকার করেন। এরপর তিনি নিম্ন আদালতে দ্বারস্থ হন। সেখানেও তাঁর আবেদন প্রত্যাহার করা হয়। শেষমেষ তিনি মধ্যপ্রদেশ হাইকোর্টে দ্বারস্থ হন।

২০২১ সালে, একটি খ্রিস্টান গোষ্টী একটি বইয়ের শিরোনাম নিয়েও আপত্তি জানিয়েছিল। ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে অভিনেত্রী এবং অন্য দু'জনের বিরুদ্ধে মহারাষ্ট্রের বিডে একটি পুলিস অভিযোগও দায়ের করা হয়েছিল।

কাজের দিক দিয়ে, করিনাকে শেষবার দেখা গিয়েছিল 'ক্রু' ছবিতে। এছাড়াও ৭ মে ইউনিসেফ ইন্ডিয়া করিনাকে নতুন জাতীয় রাষ্ট্রদূত হিসাবে ঘোষণা করা হয়েছে। করিনা এর আগে ইউনিসেফ ইন্ডিয়ার সেলিব্রিটি অ্যাডভোকেট হিসেবে কাজ করেছেন।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.