আন্তর্জাতিক জঙ্গি সালাউদ্দিনের ছেলেকে গ্রেফতার করল এনআইএ

সিআরপিএফ, এনআইএ এবং স্থানীয় পুলিস একযোগে অভিযান চালিয়ে বৃহস্পতিবার সালাউদ্দিনের দ্বিতীয় সন্তান শাকিলকে গ্রেফতার করে। উল্লেখ্য, সালাউদ্দিনের আরও এক ছেলে সইদ শাহিদ ইউসুফকে জুনে গ্রেফতার করা হয়

Updated By: Aug 30, 2018, 12:18 PM IST
আন্তর্জাতিক জঙ্গি সালাউদ্দিনের ছেলেকে গ্রেফতার করল এনআইএ
হিজব-উল-মুজাহিদিনের প্রধান সইদ সালাউদ্দিন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক জঙ্গি হিজব-উল-মুজাহিদিনের প্রধান সইদ সালাউদ্দিনের ছেলেকে গ্রেফতার করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনআইএ। শ্রীনগর থেকে বৃহস্পতিবার গ্রেফতার করা হয় সালাউদ্দিনের ছেলে সইদ শাকিল ইউসুফকে। তাঁর বিরুদ্ধে জঙ্গি সংগঠনে অর্থ জোগান দেওয়ার অভিযোগ রয়েছে।

আরও পড়ুন- নোট বাতিলে আরবিআই পরিসংখ্যান পেশের পর নিজের আশঙ্কার কথা মনে করালেন মমতা

 শাকিল একজন ল্যাবরেটরি টেকনিশিয়ান। কাশ্মীরের হাসপাতাল শের-ই-কাশ্মীর ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স-এ কর্মরত শাকিল বিরুদ্ধে তাঁর বাবার কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ রয়েছে বলে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির তরফে জানানো হয়েছে। গোয়েন্দা সংস্থা জানাচ্ছে, ২০১১ সালে পাকিস্তান থেকে দিল্লি মারফত বেআইনি পথে কাশ্মীরে অর্থ পাচার করতে সাহায্য করেছে শাকিল। এই অর্থই জঙ্গি কার্যকলাপে এবং সংগঠন তৈরিতে ব্যবহৃত হয়।

সিআরপিএফ, এনআইএ এবং স্থানীয় পুলিস একযোগে অভিযান চালিয়ে বৃহস্পতিবার সালাউদ্দিনের দ্বিতীয় সন্তান শাকিলকে গ্রেফতার করে। উল্লেখ্য, সালাউদ্দিনের আরও এক ছেলে সইদ শাহিদ ইউসুফকে জুনে গ্রেফতার করা হয়। তিনিও জম্মু ও কাশ্মীরের কৃষি দফতের কর্মী ছিলেন। তাঁকে পরে বরখাস্ত করা হয় বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- প্রেম ভাঙতে ছাত্রকে জোর করে রাখি পরান প্রধানশিক্ষক, তারপর...

কীভাবে শাকিল জঙ্গিদের সহায়তা করতো? 

গোয়েন্দাদের দাবি, আইজাজ় আহমেদ ভাট নামে এক জঙ্গির কাছ থেকে মার্কিন প্রযুক্তি ওয়ারের মাধ্যমে লেনদেন চালায় শাকিল। আহমেদ ভাটের সঙ্গে টেলিফোনে নিয়মিত যোগাযোগ রাখত বলেও অভিযোগ। জঙ্গি ভাটের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকলেও সূত্রে খবর সৌদি আরবের আশ্রয়ে রয়েছে সে। এইনআইএ আরও ছয় জন জঙ্গির বিরুদ্ধে চার্জশিট তৈরি করেছে, যার মধ্যে ৪ জন রয়েছে জেল হেফাজতে। উল্লেখ্য, হিজব-উল-মুজাহিদিনের প্রধান সইদ সালাউদ্দিনকে আন্তর্জাতিক জঙ্গি হিসাবে চিহ্নিত করে আমেরিকা। 

.