নিম্নচাপে পরিণত ঘূর্নিঝড় নীলম

স্থলভূমিতে শক্তি হারিয়ে এখন নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্নিঝড় নীলম। আবহাওয়া দফতর সূত্রের খবর, বঙ্গোপসাগরের উপর ঘণীভূত এই নিম্নচাপ এবার উত্তরপশ্চিমের দিকে এগাচ্ছে। এর আগে নীলমের তাণ্ডবে তামিলনাডু এবং অন্ধ্রপ্রদেশে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। সংবাদসংস্থা পিটিআই জানাচ্ছে, গতকাল দক্ষিণ চেন্নাইয়ের ইলিয়টস বিচের কাছে দাঁড়িয়ে থাকা পন্যবাহী জাহাজ এনভি প্রতিভা কাভেরির এক কর্মীর মৃত্যু হয়েছে। ঝড় থেকে বাঁচতে জাহাজের প্রায় সকলেই লাইফবোটে তীরে আসছিলেন। মাঝ পথে হঠাত্‍ই সেটি উল্টে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করেন স্থানীয় মত্‍সজীবীরা। তারা ১৬ জনকে উদ্ধার করলেও, জলে ডুবে একজনের মৃত্য হয়। জাহাজের আরও পাঁচ কর্মীর খোঁজে তল্লাসি চালিয়ে যাচ্ছে কোস্টগার্ড।

Updated: Nov 2, 2012, 11:23 AM IST

স্থলভূমিতে শক্তি হারিয়ে এখন নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্নিঝড় নীলম। আবহাওয়া দফতর সূত্রের খবর, বঙ্গোপসাগরের উপর ঘণীভূত এই নিম্নচাপ এবার উত্তরপশ্চিমের দিকে এগাচ্ছে। এর আগে নীলমের তাণ্ডবে তামিলনাডু এবং অন্ধ্রপ্রদেশে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।
সংবাদসংস্থা পিটিআই জানাচ্ছে, গতকাল দক্ষিণ চেন্নাইয়ের ইলিয়টস বিচের কাছে দাঁড়িয়ে থাকা পন্যবাহী জাহাজ এনভি প্রতিভা কাভেরির এক কর্মীর মৃত্যু হয়েছে। ঝড় থেকে বাঁচতে জাহাজের প্রায় সকলেই লাইফবোটে তীরে আসছিলেন। মাঝ পথে হঠাত্‍ই সেটি উল্টে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করেন স্থানীয় মত্‍সজীবীরা। তারা ১৬ জনকে উদ্ধার করলেও, জলে ডুবে একজনের মৃত্য হয়। জাহাজের আরও পাঁচ কর্মীর খোঁজে তল্লাসি চালিয়ে যাচ্ছে কোস্টগার্ড।
এক ব্যক্তির মৃত্যু হয়েছে পুদুচারিতে। দুর্বল হলেও, নীলমের দাপটে অন্ধপ্রদেশে প্রাণ হারান চারজন। ঝড়বৃষ্টির ফলে ধান, কলাগাছ ও অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close