No Confidence Motion: শুরু অনাস্থা প্রস্তাবে আলোচনা, শুরুতেই মোদীকে ৩ বড় প্রশ্ন কংগ্রেসের

Congress ask 3 Questions to PM Modi: লোকসভায় অনাস্থা প্রস্তাবের আলোচনা চলাকালীন, গৌরব গগৈ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিনটি প্রশ্ন করেছিলেন।

Updated By: Aug 8, 2023, 03:48 PM IST
No Confidence Motion: শুরু অনাস্থা প্রস্তাবে আলোচনা, শুরুতেই মোদীকে ৩ বড় প্রশ্ন কংগ্রেসের
ছবি: সংসদ টিভি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভায় অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা শুরু হয়েছে, যা চলবে ১০ অগস্ট পর্যন্ত। আলোচনা শেষে তার উত্তর দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে আজ (৮ আগস্ট) দুপুর ১২টায়, কংগ্রেস সাংসদ গৌরব গগৈ অনাস্থা প্রস্তাবের উপর আলোচনা শুরু করেন, যার পরে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এটি নিয়ে প্রশ্ন তোলে। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী বলেন, আমরা রাহুল গান্ধীর কথা শুনতে এসেছি।

সরাসরি প্রধানমন্ত্রী মোদীকে নিশানা করলেন গৌরব গগৈ

অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার সময়, গৌরব গগৈ সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে বলেছিলেন যে অনাস্থা প্রস্তাব আনা আমাদের জন্য বাধ্যতামূলক ছিল। আমরা মণিপুরে ন্যায়বিচারের জন্য অনাস্থা প্রস্তাব নিয়ে এসেছি। আমরা শুধু মণিপুর নিয়ে প্রধানমন্ত্রী মোদীর বক্তব্য চাই। তিনি বলেন, 'প্রধানমন্ত্রীকে মানতে হবে যে তার ডাবল ইঞ্জিন সরকার মণিপুরে ব্যর্থ হয়েছে। সে কারণে সেখানে ১৫০ জন মারা গিয়েছে, প্রায় পাঁচ হাজার বাড়ি পুড়ে গিয়েছে, প্রায় ৬০ হাজার মানুষ ত্রাণ শিবিরে রয়েছে, অন্যদিকে ৬৫০০ এফআইআর নথিভুক্ত করা হয়েছে’।

আরও পড়ুন: Guwahati Man arrested: লাঠি দিয়ে মাকে বেধড়ক মার; গায়ে গরম জল, ভিডিয়ো ভাইরাল হতেই....

গৌরব গগৈ আরও বলেন, 'মুখ্যমন্ত্রীর উচিত ছিল আলোচনা, শান্তি ও সম্প্রীতির পরিবেশ তৈরি করা, কিন্তু তিনি গত ২-৩ দিনে উস্কানিমূলক পদক্ষেপ নিয়েছেন, যা সমাজে উত্তেজনা তৈরি করেছে’।

গৌরব গগৈ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ৩টি প্রশ্ন করেছেন

লোকসভায় অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার সময় গৌরব গগৈ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিনটি প্রশ্ন করেন। তিনি প্রশ্ন করেন, 'প্রধানমন্ত্রী মোদী আজ পর্যন্ত মণিপুর যাননি কেন? ৮০ দিন পর তিনি কেন এই বিষয়ে কথা বললেন? কেন মণিপুরের মুখ্যমন্ত্রীকে সরিয়ে দিলেন না মোদী?’

আরও পড়ুন: Manmohan Singh: কেন্দ্রের বিরোধিতায় হুইলচেয়ারে সংসদে মনমোহন, ভাইরাল 'নবতিপর' নেতার ছবি

ইমেজের প্রতি আসক্তির কারণে প্রধানমন্ত্রী নীরব: গৌরব গগৈ

আলোচনা চলাকালীন গৌরব গগৈ বলেন, 'প্রধানমন্ত্রীর নিজের ইমেজ প্রিয়, সে কারণেই তিনি নীরব। ভারত সরকারের স্বরাষ্ট্র বিভাগ মণিপুরে ব্যর্থ হয়েছে, যার কারণে প্রধানমন্ত্রী নীরব’। তিনি আরও বলেন, 'মণিপুরে ৬ লাখ গুলি ও হাজার হাজার অস্ত্র ছিন্তাই করা হয়েছে। তাহলে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (NSA) কোথায়? এটা কি জাতীয় নিরাপত্তার বিষয় নয়? এই গুলি মণিপুর পুলিস, নিরস্ত্র মানুষ এবং সেনা কর্মীদের উপর ব্যবহার হবে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.