রাজ্যসভার মনোনীত সদস্য হচ্ছেন নভজ্যোত সিং সিধু, মেরি কম সহ আরও ৩

রাজ্যসভার মনোনীত সদস্য হতে চলেছেন ভারতের আরও দুই ক্রীড়াবিদ। প্রথম জন কিংবদন্তী ক্রিকেটার তথা প্রাক্তন বিজেপি সাংসদ নভজ্যোত সিং সিধু। অন্যজন অলিম্পিক জয়ী বক্সার মেরি কম। সিধু ও মেরি কম ছাড়াও রাজ্যসভার মনোনীত সদস্য হচ্ছেন সংস্কৃতি জগতের দুই ব্যক্তিত্ব, বিশিষ্ট নাট্যচিত্রকর সেলিম খান এবং মালয়লাম অভিনেতা সুরেশ গোরী। এই চারের সঙ্গেই রাজ্যসভায় স্থান পাচ্ছেন গান্ধী পরিবারের চরম বিরোধী হিসেবে পরিচিত বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীও। মনোনয়নে থাকবে বিশিষ্ট সাংবাদিক স্বপন দাসগুপ্ত ও অর্থনীতিবিদ নরেন্দ্র যাদবের নামও।  

Updated By: Apr 22, 2016, 12:07 PM IST
রাজ্যসভার মনোনীত সদস্য হচ্ছেন নভজ্যোত সিং সিধু, মেরি কম সহ আরও ৩

ওয়েব ডেস্ক: রাজ্যসভার মনোনীত সদস্য হতে চলেছেন ভারতের আরও দুই ক্রীড়াবিদ। প্রথম জন কিংবদন্তী ক্রিকেটার তথা প্রাক্তন বিজেপি সাংসদ নভজ্যোত সিং সিধু। অন্যজন অলিম্পিক জয়ী বক্সার মেরি কম। সিধু ও মেরি কম ছাড়াও রাজ্যসভার মনোনীত সদস্য হচ্ছেন সংস্কৃতি জগতের দুই ব্যক্তিত্ব, বিশিষ্ট নাট্যচিত্রকর সেলিম খান এবং মালয়লাম অভিনেতা সুরেশ গোরী। এই চারের সঙ্গেই রাজ্যসভায় স্থান পাচ্ছেন গান্ধী পরিবারের চরম বিরোধী হিসেবে পরিচিত বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীও। মনোনয়নে থাকবে বিশিষ্ট সাংবাদিক স্বপন দাসগুপ্ত ও অর্থনীতিবিদ নরেন্দ্র যাদবের নামও।  

রাজ্যসভায় ২৪৫ জন সদস্যের মধ্যে ১২ জন সদস্যের স্থান মনোনীত। বর্তমানে সেখানে ৫টি পদই ফাঁকা, সেই পদেই এই পাঁচকে মনোনীত করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের সুপারিশেই রাষ্ট্রপতি দেশের কৃতিদের রাজ্যসভার সদস্যপদে মনোনীত করেন।

উল্লেখ্য ক্রিকেটার সচিন রমেশ তেন্ডুলকর, অভিনেত্রী রেখা ইউপিএ সরকারের সময়েই রাজ্যসভায় মনোনীত হয়েছিলেন।   

.