মিড ডে মিলের জন্য আধার কার্ড এখনই বাধ্যতামূলক নয়, জানাল কেন্দ্রীয় ক্যাবিনেট সচিবালয়

মিড ডে মিলের জন্য আধার কার্ড এখনই বাধ্যতামূলক নয়। স্কুল বা অঙ্গনওয়াড়ি পড়ুয়ারা যেকোনও পরিচয়পত্র দেখালেই এখন মিড ডে মিল পাবে, কেন্দ্রের ক্যাবিনেট সচিবালয় থেকে বিবৃতি জারি করে এমনটাই জানানো হয়েছে গতকাল। আরও বলা হয়েছে, আধার বাধ্যতামূলক করার মাধ্যমে কারওকে বঞ্চিত করার অভিপ্রায় সরকারের নেই। আধার নথিভূক্তির কাজ শেষ না হওয়া পর্যন্ত আপাতত এই নিয়মই চলবে।

Updated By: Mar 8, 2017, 12:59 PM IST
মিড ডে মিলের জন্য আধার কার্ড এখনই বাধ্যতামূলক নয়, জানাল কেন্দ্রীয় ক্যাবিনেট সচিবালয়

ওয়েব ডেস্ক: মিড ডে মিলের জন্য আধার কার্ড এখনই বাধ্যতামূলক নয়। স্কুল বা অঙ্গনওয়াড়ি পড়ুয়ারা যেকোনও পরিচয়পত্র দেখালেই এখন মিড ডে মিল পাবে, কেন্দ্রের ক্যাবিনেট সচিবালয় থেকে বিবৃতি জারি করে এমনটাই জানানো হয়েছে গতকাল। আরও বলা হয়েছে, আধার বাধ্যতামূলক করার মাধ্যমে কারওকে বঞ্চিত করার অভিপ্রায় সরকারের নেই। আধার নথিভূক্তির কাজ শেষ না হওয়া পর্যন্ত আপাতত এই নিয়মই চলবে।

উল্লেখ্য, গত সপ্তাহে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক জানিয়ে দেয়েছিল, মিড ডে মিলের ক্ষেত্রে এবার থেকে আধার কার্ড বাধ্যতামূলক। এমনকি বলা হয় স্কুলে যাঁরা মিডে ডে মিল রান্না করেন, বা তাঁদের হেল্পারদেরও আধার কার্ড থাকতেই হবে। এর ফলে কাজে আরও স্বচ্ছতা আসবে এবং গতি বাড়বে বলে উল্লেখ করেছিল কেন্দ্র। (আরও পড়ুন- উবার অ্যাপের ভুল ধরিয়ে সারা জীবন ফ্রি রাইড জিতলেন ভারতীয় যুবক )

.