গাড়ি ভাড়ার টাকা নেই, তাই মেয়ের মৃতদেহ কোলে নিয়েই রাত কাটল মায়ের

আবার ডিজিটাল ভারতের কঙ্কালসার দশাটা প্রকাশ পেয়ে গেল। যে দেশে ফোর জি কার্যত বিনা পয়সায় মেলে, সেখানেই কোনও মা-এর কাছে টাকা না থাকায় তাঁর মেয়ের মৃতদেহ কোলে নিয়ে রাত কাটাতে হয়। এমনই ঘটনা ফের সামনে এল। এবার উত্তরপ্রদেশের মেরাটে।

Updated By: Sep 5, 2016, 01:26 PM IST
গাড়ি ভাড়ার টাকা নেই, তাই মেয়ের মৃতদেহ কোলে নিয়েই রাত কাটল মায়ের

ওয়েব ডেস্ক: আবার ডিজিটাল ভারতের কঙ্কালসার দশাটা প্রকাশ পেয়ে গেল। যে দেশে ফোর জি কার্যত বিনা পয়সায় মেলে, সেখানেই কোনও মা-এর কাছে টাকা না থাকায় তাঁর মেয়ের মৃতদেহ কোলে নিয়ে রাত কাটাতে হয়। এমনই ঘটনা ফের সামনে এল। এবার উত্তরপ্রদেশের মেরাটে।

আরও পড়ুন- ছিঃ!! অমানবিকতার চূড়ান্ত নজির এবার মালকানগিরিতে

ইমরানা নামের এক কম বয়সের মা তাঁর মেয়ের মৃতদেহ হাসপাতাল থেকে বাড়ি নিয়ে যেতে চেয়েছিল। ওর বাড়ি হাসপাতাল থেকে ৫০ কিমি মত দূরে। সেইমত ও ফোন করে অ্যাম্বুলেন্স ডাকে। যাতে অ্যাম্বুলেন্সে করে ওর ছোট্ট মেয়েটার মৃতদেহ বাড়ি নিয়ে যেতে পারে। অ্যাম্বুলেন্সের লোকেরা তাঁর কাছে দেড় হাজার টাকা চায়। কিন্তু  ওত টাকা সঙ্গে ছিল না ইমরানার। ও কাঁদতে কাঁদতে আবেদন করে যাতে মেয়ের দেহটা নিয়ে একটু কম টাকায় ওর বাড়িতে পৌঁছে দেয়। কিন্তু না, ফোর জি ফ্রি-তে মিললেও মানবিকতা মেলে না। তাই মেয়ের মৃতদেহ কোলে নিয়েই রাত কাটল ইমরানার। সকাল হতে টাকার জোগাড় করে সে বাড়ি ফেরে।

আরও পড়ুন- গাড়ি মেলেনি, তাই স্ত্রী-র মৃতদেহ কাঁধে তুলে ৬০ কিমি পথ হেঁটে চলেছেন স্বামী
 
সম্প্রতি ওডিশার কালাহান্ডিতে এক ব্যক্তি ১০ কিমি হেঁটে তাঁর কাঁধে চড়িয়ে স্ত্রী-র মৃতদেহ নিয়ে যেতে থাকেন। কারণ তাঁর কাছে টাকা ছিল না। কালাহান্ডির ছায়া দেখা যায় মালকানগিরিতেও। টাকার অভাবে অ্যাম্বুলেন্স জোগাড় করতে না পারায়, স্ত্রীর মৃতদেহ নিয়ে ১০ কিলোমিটার পথ পায়ে হেঁটেছিলেন কালাহান্ডির দানা মাঝি। এবার সাত বছরের মৃত মেয়েকে কোলে নিয়ে, ৬ কিলোমিটার পথ হাঁটতে বাধ্য হলেন বাবা-মা।

আরও পড়ুন- বাবার কাঁধেই শেষ নিঃশ্বাস ত্যাগ ছেলের, হাসপাতালের ভূমিকা নিয়ে প্রশ্ন!

.