Boat Seized in Maharashtra: ভারতে ফের নাশকতার ছক! মহারাষ্ট্রের রায়গড়ে উদ্ধার বিপুল অস্ত্রবোঝাই নৌকো

কেন ওই অস্ত্রবোঝাই নৌকো রায়গড়ে ঢুকেছিল তা এখনও স্পষ্ট নয়। গোটি বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে মহারাষ্ট্র এটিএস। ২৬/১১ হামলার কথা মাথায় রেখে রায়গড়ের পাশাপাশি মুম্বইয়ের বিভিন্ন জায়গাতেও হাই অ্য়ালার্ট জারি করা হয়েছে

Updated By: Aug 18, 2022, 04:13 PM IST
Boat Seized in Maharashtra: ভারতে ফের নাশকতার ছক! মহারাষ্ট্রের রায়গড়ে উদ্ধার বিপুল অস্ত্রবোঝাই নৌকো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতে ফের নাশকতার ছক! ২৬/১১ মতো ফের জলপথকেই বেছে নিল হামলাকারীরা! মহারাষ্ট্রের রায়গড়ে ধরা পড়ল একটি অস্ত্রবোঝাই নৌকো। ওমানের ওই নৌকোটি থেকে উদ্ধার হল এ কে ৪৭ রাইফেল-সহ বিপুল অস্ত্র। বৃহস্পতিবার ওই সন্দেহজনক নৌকোটি চোখে পড়ে রায়গড় জেলার হরিহরেশ্বর উপকূলে। ওই অস্ত্র উদ্ধারের পর হাই অ্যালার্ট জারি করা হয়েছে গোটা রায়গড় জেলায়। রায়গড়ের পুলিস সুপার অশোক ধুধে অস্ত্র উদ্ধারের বিষয়টি স্বীকার করেছেন। হরিহরেশ্বরের যে জায়গায় এই বোটটিকে আটক করা হয়েছে সেটি মুম্বই থেকে ২০০ কিলোমিটার ও পুনে থেকে ১৭০ কিলোমিটার দূরে। সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই বোটটি অস্ট্রেলিয়ায় তৈরি এবং বোটের আরোহীরা ভারতীয় জলসীমায় ঢুকেপড়ার বিষয়টি উপকূলরক্ষী বাহিনীকে জানায়নি।

আরও পড়ুন-কে আপনি হরিদাস পাল? মেয়ের চাকরি প্রশ্নে মেজাজ হারালেন কেষ্ট

কেন ওই অস্ত্রবোঝাই নৌকো রায়গড়ে ঢুকেছিল তা এখনও স্পষ্ট নয়। গোটি বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে মহারাষ্ট্র এটিএস। ২৬/১১ হামলার কথা মাথায় রেখে রায়গড়ের পাশাপাশি মুম্বইয়ের বিভিন্ন জায়গাতেও হাই অ্য়ালার্ট জারি করা হয়েছে। কারণ এভাবেই ২০০৮ সালে আজমল কাসভরা মুম্বইয়ে বোটে চড়ে এসেই হামলা চালিয়েছিল।

মহারাষ্ট্র পুলিস সূত্রে খবর, ওই সন্দেহজনক নৌকোটি থেকে উদ্ধার হয়েছে ৩টি একে ৪৭ রাইফেল ও ২৪০টি গুলি। বোটটিকে এখনওপর্য়ন্ত সমুদ্রের তিরে আনা হয়নি। সেটিকে ঘিরে রেখেছে উপকূলরক্ষী বাহিনী। ঘটনাস্থালে পৌঁছে গিয়েছে এটিএস ও বোম্ব ডিস্পোজাল টিম। বোটটিতে কারা ছিল তা নিয়ে এখনওপর্যন্ত কিছু বলছে না পুলিস। ঘটনাস্থলে মিডিয়ার লোকজনকে ঘেঁসতে দেওয়া হচ্ছে না।

এনিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীস সংবাদসংস্থাকে বলেন, বোটটি সন্দেহজনক। তবে এখনও পর্যন্ত সেটির সঙ্গে কোনও জঙ্গিযোগের কোনও প্রমাণ পাওয়া য়ায়নি। তবে সেই সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সব দিক খতিয়ে দেখা হচ্ছে। পুলিসের তত্পার থাকতে বলা হয়েছে। এটিএস ইতিমধ্যেই কাজে নেমে পড়েছে। প্রয়োজন পড়লে আরও পুলিসকে কাজে লাগানো হবে। বোটটি বেশ ভাঙাচোরা। জোয়ারের ধাক্কায় সেটি তিরের দিকে চলে এসেছে। গোটা বিষয়টি কেন্দ্রীয় তদন্ত সংস্থাগুলিকে জানানো হয়েছে। বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়েই দেখা হচ্ছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে ওই পরিত্যক্ত বোটটিকে দেখতে পান এলাকার মানুষজন। সঙ্গে সঙ্গে তাঁরা সেই খবর দেন পুলিস। তারপরই বোট থেকে ওইসব রাইফেল ও গুলি উদ্ধার হয়। রায়গড়ের বিধায়ক অদিতি তাতকারে জানিয়েছেন তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে গোটা বিষয়টির খুঁটিয়ে তদন্তের ব্যবস্থা করার অনুরোধ করেছেন। আগামিকাল দই হান্ডি। দশ দিন পর গণেশ উত্সব। তাই এই সময়ে কেউ নাশকতার ছক কষেছিল কিনা তা তদন্ত করে দেখা প্রয়োজন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.