প্রচণ্ড গরমে বাড়ির মেঝেতেই তৈরি হচ্ছে ওমলেট!

উফফফ...কী গরম। আর পারা যাচ্ছে না। লোকের মুখে মুখে এই কথাটাই ঘুরছে। ৪০ ডিগ্রির উপরে থাকা তাপমাত্রায় নাভিশ্বাস উঠছে গোটা দেশের। দেশটা যেন আগুনে ফুটছে। আর সেই আগুনে অনায়াসে হয়ে যাচ্ছে ডিমের ওমলেট। লাগছে না গ্যাস বা স্টোভ। অবাক হলেন তো শুনে?

Updated By: Apr 15, 2016, 08:47 PM IST
প্রচণ্ড গরমে বাড়ির মেঝেতেই তৈরি হচ্ছে ওমলেট!

ওয়েব ডেস্ক: উফফফ...কী গরম। আর পারা যাচ্ছে না। লোকের মুখে মুখে এই কথাটাই ঘুরছে। ৪০ ডিগ্রির উপরে থাকা তাপমাত্রায় নাভিশ্বাস উঠছে গোটা দেশের। দেশটা যেন আগুনে ফুটছে। আর সেই আগুনে অনায়াসে হয়ে যাচ্ছে ডিমের ওমলেট। লাগছে না গ্যাস বা স্টোভ। অবাক হলেন তো শুনে?

এমন অবাক করা ঘটনাই ঘটেছে তেলেঙ্গানায়। সূর্যের গনগনে আঁচে জ্বলছে তেলেঙ্গেনা। সেই আঁচেই ডিমের ওমলেট করে ফেললেন তেলেঙ্গানার করিমনগরের এক মহিলা। মেঝেতে তেল দিয়ে ডিম ফেটিয়ে দিয়ে দেওয়ার কিছুক্ষণ পরে দেখা গেল আগুন ছাড়া মেঝের গরমেই তৈরি ওমলেট। ভেবে দেখুন তবে তেলেঙ্গানায় কতটা গরম। প্রসঙ্গত, শুধুমাত্র গতবছরই তেলেঙ্গানায় গরমে মারা গিয়েছিলেন দেড় হাজারেরও বেশি মানুষ। দেশের মধ্যে সবথেকে মানুষ গরমের জন্য় মারা গিয়েছিলেন সেখানেই। এবারও তেলেঙ্গানা চলছে সেই পথেই। এই ওমলেটটা যেন তাঁরই সাংকেতিক চিহ্ন হয়ে থাকলো!

 

.