Economic Terrorism: ভারতে অর্থনৈতিক সন্ত্রাসের ছক ISI-এর, গোধরার ভিডিয়ো দেখিয়ে মজগধোলাই

তুলো বোঝাই ট্রেন, বড় কারখানাকে টার্গেট করেছে ISI

Updated By: Sep 17, 2021, 12:30 PM IST
Economic Terrorism: ভারতে অর্থনৈতিক সন্ত্রাসের ছক ISI-এর, গোধরার ভিডিয়ো দেখিয়ে মজগধোলাই

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক মহলে ভারতের সঙ্গে এঁটে উঠতে পারেনি পাকিস্তান (Pakistan)। সামরিক যুদ্ধেও চূড়ান্ত পরাস্ত। করোনা পরবর্তী এই সময়ে ভারতকে অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্থ করার পরিকল্পনা করেছে পাকিস্তান। সেজন্য অর্থনৈতিক সন্ত্রাসের ছক (economic terrorism) কষছে পাক গুপ্তচর সংস্থা ISI।

দিল্লি পুলিসের হাতে গ্রেফতার ছয় জঙ্গিকে জেরা করে এমনই চাঞ্চল্যকর তথ্য মিলেছে বলে সংবাদ সংস্থা ANI সূত্রে খবর। গোয়েন্দা সূত্রে খবর, ভারতের অর্থনীতিতে আঘাত হানতে তুলো বোঝাই ট্রেন, বড় কারখানা, পন্য রাখার গুদামগুলোকে টার্গেট করেছে রাওয়ালপিণ্ডি। এজন্য রীতিমতো জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ভাই আনিস ইব্রাহমের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখত ধৃত জঙ্গি জান মহম্মদ। 

আরও পড়ুন: DRDO: ISI-কে ভারতের মিসাইল প্রযুক্তির তথ্য পাচারের অভিযোগ, ধৃত ৪

আরও পড়ুন: Narendra Modi Birthday: নীরজের জ্যাভলিন-লভলিনার গ্লাভস, জন্মদিনে মোদীর পাওয়া উপহার নিলামে বিক্রি সংস্কৃতিমন্ত্রকের

তদন্তে জানা গিয়েছে, মগজধোলাইয়ের জন্য জঙ্গি জিসান ও ওসামাকে দাঙ্গার ভিডিয়ো দেখানো হয়েছিল। গোধরা কাণ্ড এবং মুজাফ্ফরনগর দাঙ্গার ভিডিয়ো দেখানো হয়েছিল। জেরায় ধৃতরা স্বীকার করেছে যে পাকিস্তানের থাত্তা এলাকায় তাদের প্রশিক্ষণ হয়েছিল। ব্রিজ, রেল লাইনে বিস্ফোরণের প্রশিক্ষণ দেওয়া হয়। ফিদায়েঁ হানারও প্রশিক্ষণ দেওয়া হয়।  

.