Narendra Modi Birthday: নীরজের জ্যাভলিন-লভলিনার গ্লাভস, জন্মদিনে মোদীর পাওয়া উপহার নিলামে বিক্রি সংস্কৃতিমন্ত্রকের

বেস প্রাইস কত জানেন?

Updated By: Sep 17, 2021, 09:41 AM IST
Narendra Modi Birthday: নীরজের জ্যাভলিন-লভলিনার গ্লাভস, জন্মদিনে মোদীর পাওয়া উপহার নিলামে বিক্রি সংস্কৃতিমন্ত্রকের

নিজস্ব প্রতিবেদন: জন্মদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi Birthday) পাওয়া উপহার ভার্চুয়াল নিলামে বিক্রি করবে কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রক (Ministry of Culture)। প্রাপ্ত অর্থ যাবে নমামি গঙ্গা প্রকল্পের (Namami Ganga Project) উন্নয়নের কাজে। বৃহস্পতিবার মন্ত্রকের তরফে প্রেস বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে। প্রায় তেরোশটি উপহারের মধ্যে রয়েছে নীরজ চোপড়ার জ্যাভলিন (Neeraj Chopra), লভলিনার বক্সিং গ্লাভস, অবনী লেখারার টি-শার্টসহ বেশকয়েকটি উল্লেখযোগ্য জিনিস। 

টোকিও অলিম্পিক্সে সোনা জিতে নিজের জ্যাভলিন মোদীকে উপহার দিয়েছিলেন নীরজ চোপড়া। সেটিই নিলামে তুলবে সংস্কৃতিমন্ত্রক। সূত্রের খবর, ৭৫ লক্ষ টাকার আশেপাশের দাম ধার্য হতে পারে নীরজের জ্যাভলিনের। তবে সেটি কোটিরও বেশি দামে বিক্রি হবে বলে আশা করা হচ্ছে। পাশাপাশি অলিম্পিক্সে অবনী লেখারার পরা টি-শার্টের বেস প্রাইস রাখা হয়েছে ১৫ লক্ষ টাকা। 

আরও পড়ুন: Narendra Modi Birthday: রক্তদান থেকে ফ্রি রেশন, নমোর জন্মদিনে দেশজুড়ে মেগা কর্মসূচি BJP-র

সুমিত অন্তিলের জ্যাভলিনের বেস প্রাইস রাখা হয়েছে ১ কোটি টাকা। অপরদিকে, লাভলিনা বোরগোহাইয়ের বক্সিং গ্লাভসের বেস প্রাইস ধার্য করা হয়েছে ৮০ লক্ষ টাকা। টোকিও অলিম্পিক্সের অংশগ্রহণকারী খেলোয়াড়দের অটোগ্রাফসহ একটি স্টোলও তোলা হচ্ছে নিলামে। যার দাম রাখা হয়েছে ৯০ লক্ষ টাকা। 

আরও পড়ুন:  Zomato: আজ থেকে বন্ধ হচ্ছে জোম্যাটোর এই পরিষেবা

তবে শুধু ক্রীড়া সরঞ্জামই নয়। মোদীকে অযোধ্যা রামমন্দিরের ছোট সংস্করণ উপহার দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কাঠের তৈরি চারধামের রেপলবিকা উপহার দিয়েছেন উত্তরাখণ্ডের পর্যটনমন্ত্রী সৎপাল মহারাজ। সেগুলিও তোলা হবে নিলামে। তবে গোটাটাই হবে ভার্চুয়ালি। ৭ই অক্টোবর পর্যন্ত https://pmmementos.gov.in এই ওয়েবসাইটে নিলামে অংশগ্রহণ করা যাবে। 

আরও পড়ুন:Terrorist: ২৬/১১ ধাঁচে হামলা, অভিঘাত ১৯৯৩-র মতো, নির্দেশ দেওয়া হয়েছিল জঙ্গিদের

তবে এই প্রথমবার নয়। ২০১৪ এ মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর তিনবার এমন নিলামের আয়োজন করেছে সংস্কৃতিমন্ত্রক। ২০১৫ এর ফ্রেব্রুয়ারি, ২০১৯ এর জানুয়ারি থেকে এপ্রিল, এবং ঐ বছরেই সেপ্টেম্বর থেকে অক্টোবর মাসে নিলামের আয়োজন করা হয়েছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)