Parakala Prabhakar: বিজেপি আসন্ন নির্বাচনে জিতলে দেশে আর ভোটই হবে না কোনও দিন! কেন বলছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর স্বামী?

Parakala Prabhakar on Election in 2029: আগে ইলেকটোরাল বন্ড নিয়ে মোদী সরকারের বড় মাপের কেলেঙ্কারির দিকে আঙুল তুলেছিলেন। এবার আরও কড়া ভাষায় মোদী সরকারের কার্যকলাপের সমালোচনা করলেন। তিনি অর্থনীতিবিদ পরকলা প্রভাকর, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের স্বামী।

Updated By: Apr 8, 2024, 06:05 PM IST
Parakala Prabhakar: বিজেপি আসন্ন নির্বাচনে জিতলে দেশে আর ভোটই হবে না কোনও দিন! কেন বলছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর স্বামী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এর আগে ইলেকটোরাল বন্ড নিয়ে তিনি মোদী সরকারের বড় মাপের কেলেঙ্কারির দিকে আঙুল তুলেছিলেন। এবার আরও কড়া ভাষায় মোদী সরকারের কার্যকলাপের সমালোচনা করলেন। তিনি পরকলা প্রভাকর। অর্থনীতিবিদ পরকলা প্রভাকর কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের স্বামী। স্বভাবতই পরকলার এই ধরনের মন্তব্য যথেষ্ট গুরুত্ব পেয়ে যায়। এবং খুব স্বাভাবিক ভাবেই তা বিরোধীদলের হাতে অস্ত্র তুলে দিচ্ছে।

আরও পড়ুন: Antarctic: বিপদের গন্ধ! বিশ্বের সবচেয়ে হিমশীতল জায়গার তাপমাত্রা এক লাফে এতটা বাড়ল কেন?

অর্থনীতিবিদ পরকলা প্রভাকর দাবি করেছেন, এ বছরের লোকসভা নির্বাচনে বিজেপি জিতলে আগামী দিনে দেশে আর কোনো নির্বাচনই হবে না। বিজেপি দেশের সংবিধান বদলে দেবে। শুধু তাই নয়, দেশ জুড়ে মণিপুর দেখা দেবে। তিনি বলেছেন, লাদাখ বা মণিপুরের মতো পরিস্থিতি গোটা দেশের যে কোনও জায়গাতেই হতে পারে। কৃষকদের সঙ্গে যেরকম আচরণ করা হচ্ছে, সেটাও খুব সুখকর নয়। তেমনটা গোটা দেশেই ঘটতে পারে! কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের স্বামী পরকালের এই সব বক্তব্য সোশ্যাল মিডিয়ায় দ্রুত ছড়িয়ে পড়েছে। দেশের প্রধান বিরোধী দল কংগ্রেস নিজে থেকেই পরকলার এই বক্তব্যের ভিডিও শেয়ার করেছে।

অর্থনীতিবিদ পরকলা প্রভাকর ইউটিউব চ্যানেলে একটি সাক্ষাৎকার দিয়েছেন। সেখানেই তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে দেশে তৃতীয়বারের মতো সরকার গঠিত হলে কী ঘটতে চলেছে? সেই প্রশ্নের জবাবে পরকলা বলেন-- যদি সেটাই ঘটে, তাহলে এমন আশঙ্কা আছে যে, এর পরে হয়তো আর কোনও নির্বাচনই অনুষ্ঠিত হল না দেশে!

আরও পড়ুন: Total Solar Eclipse: সোমবার দিনের বেলাতেই বেশ কিছুক্ষণের জন্য অন্ধকার হবে সারা পৃথিবী! কী ভয়ংকর ঘটবে?

পরকলা আরও বলেন-- এখন আমাদের কাছে দেশের যে সংবিধান ও মানচিত্র আছে, বিজেপি ফের জিতে এলে তা সম্পূর্ণ পাল্টে যাবে। তখন হয়তো সেগুলিকে আর চেনাও যাবে না। শুধু তাই নয়, বিজেপি ফের জিতে এলে সারা দেশে মণিপুরের মতো পরিস্থিতি তৈরি হবে। তিনি বলেন, আপনি হয়তো ভাবছেন, মণিপুরে যে ঘটনা ঘটেছে, তা আপনার ঘরের পাশে ঘটার কোনও সম্ভাবনা নেই। কিন্তু এমনটা ভাবার হয়তো আর সুযোগ থাকবে না আগামী দিনে। কারণ মণিপুরে আজ যা হচ্ছে কাল তা আপনার পাড়াতেও হতে পারে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.