গুজরাতে বিক্ষোভে ২৪ ঘণ্টায় মৃত ৬, শান্তি বজায় রাখার আবেদন মোদীর

গুজরাতে পটেল সম্প্রদায়ের সংরক্ষণের দাবিতে বিক্ষোভে গত ২৪ ঘণ্টায় অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে। সরকারের কাছে ৩৬ ঘণ্টার মধ্যে মঙ্গলবার রাতে বিক্ষোভকারীদের ওপর পুলিসের গুলি চালানোর জবাব চেয়েছেন আন্দোলনের নেতা হার্দিক পটেল। বুধবার বিক্ষোভস্থলে অন্তত ৫,০০০ পুলিস মোতায়েন করা হয়েছে।

Updated By: Aug 26, 2015, 08:44 PM IST
গুজরাতে বিক্ষোভে ২৪ ঘণ্টায় মৃত ৬, শান্তি বজায় রাখার আবেদন মোদীর

ওয়েব ডেস্ক: গুজরাতে পটেল সম্প্রদায়ের সংরক্ষণের দাবিতে বিক্ষোভে গত ২৪ ঘণ্টায় অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে। সরকারের কাছে ৩৬ ঘণ্টার মধ্যে মঙ্গলবার রাতে বিক্ষোভকারীদের ওপর পুলিসের গুলি চালানোর জবাব চেয়েছেন আন্দোলনের নেতা হার্দিক পটেল। বুধবার বিক্ষোভস্থলে অন্তত ৫,০০০ পুলিস মোতায়েন করা হয়েছে।

আরও অশান্তির আশঙ্কায় সুরাট, মহাসেনা, রাজকোট, জামনগর, পাটানে কারফিু জারি করা হয়েছে। রাজ্যে শান্তি বজায় রাখার আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, মহাত্মা গান্ধী ও সর্দার পটেলের জন্মভূমিতে সন্ত্রাস অস্ত্র হিসেবে ব্যবহৃত হচ্ছে। আমি গুজরাতের সব ভাইবোনদের কাছে সন্ত্রাসে মদত না দেওয়ার আবেদন জানাচ্ছি। রাজ্যের একমাত্র বাণী হওয়া উচিত্ 'শান্তি'। গতকাল রাতে পুলিসের গুলিতে মৃত্যু হয়েছে গিরিশ পটেল(৪৭) ও সিদ্ধার্থ পটেলের(২০)। ঘাটলোদিয়া থেকে এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির দেহ উদ্ধার করেছে পুলিস।

আমেদাবাদ ও সুরাটে বন্ধ করে দেওয়া হয়েছে ফোন ও ইন্টারনেট পরিষেবা। স্কুল, কলেজ, অফিস বন্ধ থাকায় ব্যাহত হয়েছে স্বাভাবিক জনজীবন।

 

.