Pavel Antonov Death: রুশ সাংসদের মৃত্যু রহস্য, মেলেনি ষড়যন্ত্রের প্রমাণ! নাটকের পরিকল্পনা সিআইডি-র...

Russian MP death Case: ২৪ ডিসেম্বর রায়গাডা শহরের একটি হোটেলের তৃতীয় তলা থেকে পড়ে আন্তোনভের মৃত্যু হয়। এর দুই দিন আগে, ২২ ডিসেম্বর, আরেক রুশ ভ্লাদিমির বিদানভকে তার হোটেলের ঘরে মৃত অবস্থায় পাওয়া যায়।

Updated By: Jan 5, 2023, 11:08 AM IST
Pavel Antonov Death: রুশ সাংসদের মৃত্যু রহস্য, মেলেনি ষড়যন্ত্রের প্রমাণ! নাটকের পরিকল্পনা সিআইডি-র...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওড়িশার অপরাধ তদন্ত বিভাগ (CID) রাশিয়ান সাংসদ পাভেল আন্তোনোভের (Pavel Antonov) মৃত্যুর রহস্য সমাধানের জন্য একটি নাটক করার পরিকল্পনা করছে। একজন কর্মকর্তার মতে, সিআইডি এই মৃত্যুর ঘটনায় হোটেল কর্মীদের জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছে। অন্যদিকে বাজেয়াপ্ত করা জিনিসগুলি ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হবে।

২৪ ডিসেম্বর রায়গাডা শহরের একটি হোটেলের তৃতীয় তলা থেকে পড়ে আন্তোনভের মৃত্যু হয়। এর দুই দিন আগে, ২২ ডিসেম্বর, আরেক রুশ ভ্লাদিমির বিদানভকে তার হোটেলের ঘরে মৃত অবস্থায় পাওয়া যায়।

সেই জন্য হবে নাটক

কর্মকর্তারা জানিয়েছেন, ‘যেহেতু মৃত্যুর এই দুটি ক্ষেত্রেই ষড়যন্ত্রের কোনও প্রমাণ পাওয়া যায়নি, তদন্তকারী সংস্থা আন্তোনভের মৃত্যুর সময়ের পরিস্থিতির পুনর্নির্মাণের চেষ্টা করা হচ্ছে।‘ যেমন একই রকম পরিস্থিতিতে ছাদ থকে পরে যাওয়ার ঘটনা।

ওই আধিকারিক জানান, আন্তোনভের মতো ওজন এবং উচ্চতার একটি বস্তু তৈরি করা হবে। পুনর্নির্মাণের পরে বিশেষজ্ঞরা ঘটনার প্রকৃতি এবং আন্তোনভের শরীরে আঘাতের চিহ্ন খুঁজে বের করার চেষ্টা করবেন এবং ময়নাতদন্তের রিপোর্টের সঙ্গে তাকে মেলাবেন।

আধিকারিকরা বলেছেন, ‘এই মহড়াটি তদন্তকারী দলকে একটি সুনির্দিষ্ট উপসংহারে পৌঁছাতে সাহায্য করবে বলে আশা করা হচ্ছে’।

আরও পড়ুন: Assam: ঘুরে বেড়াচ্ছে আস্ত গোরু! শপিং মলের মেন'স সেকশনের 'ক্রেতা'কে দেখে আক্কেল গুড়ুম!

অন্য রাশিয়ান নাগরিকের মৃত্যুর ঘটনা

অন্য দিকে, বুধবার জগৎসিংপুর জেলা প্রশাসনের সঙ্গে পারাদ্বীপের মেরিন থানা পুলিস রাশিয়ান ইঞ্জিনিয়ার, ৫১ বছর বয়সী মিলিয়াকভ সের্গেই এর ময়নাতদন্ত করেছে। পারাদ্বীপ বন্দরের কাছে সাগরে পার্ক করা একটি কার্গো জাহাজের ভেতরে সের্গেইকে মৃত অবস্থায় পাওয়া যায়।

কুজং তহসিলদার প্রীতিপর্ণা মিশ্র, ময়নাতদন্তের সময় ম্যাজিস্ট্রেট হিসাবে উপস্থিত ছিলেন। তিনি বলেছেন, ‘দেহের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে, ভিসেরা সংগ্রহ করা হয়েছে এবং ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। প্রটোকল অনুযায়ী মরদেহ যথাযথ সংস্থার কাছে হস্তান্তর করা হবে’।

আরও পড়ুন: UP Accident: দিল্লির মতোই কৌশাম্বীতেও! তরুণীকে কয়েকশো মিটার টেনে নিয়ে গেল গাড়ি...

'সের্গেই-এর কপালের বাম পাশে একটি দাগ রয়েছে'

তবে ময়না তদন্তে জড়িত একজন চিকিৎসক দাবি করেছেন যে সের্গেই-এর কপালের বাম পাশে একটি দাগ রয়েছে। ডাক্তার বললেন, 'পরে যাওয়ার কারণে এমন হতে পারে। ফরেনসিক রিপোর্ট থেকে বিস্তারিত জানা যাবে।' চিকিৎসক আরও বলেন, কপালে আঘাতের দাগ সব সময় কোনও ভুল কিছু ঘটেছে এমন কিছু বলে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.